Skip to main content

প্রকৃতি নিয়ে উক্তি বাণী কথা || Bengali Nature Quotes

প্রাকৃতিক-দৃশ্য-prakitik-disso-prokitir-prokiti-niye-ukti-bani-kotha

⭐ "প্রকৃতি এমন একটা পুস্তক খণ্ড, যার সম্পাদক এবং প্রকাশক স্বয়ং বিধাতা। - ডব্লিউ হেনলি"

⭐ "প্রকৃতির উদ্দেশ্য জীবনের অগ্রগতি এবং বিকাশ। - ওয়ালেস ডি ওয়াটলস"

⭐ "প্রকৃতির কাছাকাছি বাস করা আপনার মানসিক স্বাস্থ্যের জন্য দুর্দান্ত। - ইসমাইল"

⭐ "প্রকৃতি শিক্ষার চেয়েও বেশি শক্তিশালী। - ফ্রাঙ্কলিন"

⭐ "প্রকৃতির কিছু কিছু শাসন আছে যা আমাদের প্রত্যেককে মানতে হয়। - বেকন"

⭐ "যে প্রকৃতির কাছ থেকে শিক্ষা গ্রহণ করে, তার চলার পথ শান্তিপূর্ণ হয়। - জন কেবল"

⭐ "প্রকৃতির ভালােবাসাই একমাত্র ভালােবাসা যা মানসিক আশা-আকাঙ্খাকে প্রতারিত করে না। - হনর ডি বালজাক"

⭐ "বিনষ্ট করাে না এবং অতিরিক্ত চেয়াে না, এটা প্রাকৃতিক আইন। - জন গ্রান্ট"
⭐ "দেখার এবং অনুধাবন করার আনন্দ প্রকৃতির সবচেয়ে সুন্দর উপহার। - আলবার্ট আইনস্টাইন"

⭐ "প্রকৃতির ভাষা সর্বজনীন। - রিচার্ড জেফারিজ"

⭐ "অপ্রয়ােজনে প্রকৃতি কিছুই সৃষ্টি করে না। - শংকর"

⭐ "প্রকৃতি নিয়ম মানতেও জানে আবার ভাঙতে জানে। - সিসেরাে"

⭐ "একতি বিধাতার অমূল্য সান। - টমাস"

⭐ "প্রকৃতি যন্ত্রণাকাতর মানুষকে আনন্দ দান করে। - হুড "

⭐ "কেনাে কোনাে সময় প্রকৃতি বিদ্রোহ করলে মানুষ তার সুযােগ গ্রহণ করে। - ইয়ং"

⭐ "প্রকৃতির আইন সর্বক্ষেত্রেই মানব কল্যাণের জন্য নিবেদিত। - ফ্রান্সিস বেকন"

⭐ "প্রকৃতি প্রতিবন্ধকতা সৃষ্টি করে তবুও মানুষ অগ্রগতির দিকে ধাবিত হয়। - রবার্ট ব্রাউনিং"

⭐ "প্রকৃতি যে দরজা খুলে দিয়েছে, এ ছাড়া আর কোন দরজা নেই জ্ঞান রাজ্যে পৌছাবার; প্রকৃতিতে যে সত্য খুঁজে পাওয়া যায়, এর বাইরে আর কোন সত্য নেই। - লুথার বার্ব্যাঙ্ক"

⭐ "প্রকৃতি হচ্ছে একটা বিরাট গ্রন্থ, যার লেখক হচ্ছেন খােদা নিজে। - হারভে"

⭐ "প্রকৃতি পশুকে বন্ধু চিনে নিতে শেখায়। - শেক্সপিয়ার"

⭐ "প্রকৃতি এমন একটি টনিক যা প্যাকেজড বা বোতলজাত করা যায় না ... এটি মনকে প্রশমিত করে এবং সংবেদনকে প্রশান্ত করে। - মেলানিয়া শার্লিন"

⭐ "প্রকৃতি তার গােপন কথা একদিন বলবেই। - এমিলি ডিকিনসন"

⭐ "প্রকৃতি হচ্ছে প্রতিভাবানদের শিক্ষক। - জে, জি, হল্যান্ড"

⭐ "গভীর প্রকৃতির দিকে তাকাও এবং তারপরে আপনি সবকিছু আরও ভাল করে বুঝতে পারবেন। - আলবার্ট আইনস্টাইন"

⭐ "প্রকৃতি প্রতিটি সময় এবং ঋতুকে তার নিজস্ব কিছু সৌন্দর্য দেয়। - চার্লস ডিকেন্স"

⭐ "প্রকৃতি যে সৌন্দর্যে নিজেকে প্রকাশ করে তাতে বিস্মিত ও মুগ্ধতায় না দাঁড়ানো কঠিন। - স্টিভ মারাবোলি"

⭐ "একবার আপনি প্রকৃতির সৌন্দর্য এবং জটিলতা বুঝতে এবং উপলব্ধি করলে, আপনি এটিকে রক্ষা করতে এবং এটি থেকে সর্বাধিক পেতে পারেন। - স্টুয়ার্ট স্টাফোর্ড"

⭐ "প্রকৃতি সুখকর বা বেদনাদায়ক নয়। এটা সব বুদ্ধিমত্তা এবং সৌন্দর্য. মনের মধ্যেই থাকে বেদনা আর আনন্দ। - শ্রী নিসর্গদত্ত মহারাজ"

⭐ "যদি আপনি দুঃখিত এবং বেঁচে থাকার আশাহীন বোধ করেন
         কিছু নিশ্চিতভাবে আপনাকে সাহায্য করবে
         প্রকৃতির সৌন্দর্য আপনাকে বিশ্বাস করতে দেবে
         যে সমস্ত ব্যথা তার আশীর্বাদ নিরাময় হবে. - মুনিয়া খান"

⭐ "যারা প্রকৃতির সমস্ত সৌন্দর্য খুঁজে পায় তারা জীবনের গোপনীয়তার সাথে নিজেকে খুঁজে পাবে। - এল. ওল্ফ গিলবার্ট"

⭐ "প্রকৃতি আপনাকে তার সৌন্দর্যের সরলতায় তাকে ভালবাসতে আমন্ত্রণ জানায়। - লাইলা গিফটি আকিতা"

⭐ "আমাদের কাজ হওয়া উচিত নিজেদেরকে মুক্ত করা... সমস্ত জীবন্ত প্রাণী এবং সমগ্র প্রকৃতি এবং এর সৌন্দর্যকে আলিঙ্গন করার জন্য আমাদের করুণার বৃত্ত প্রসারিত করে। - আলবার্ট আইনস্টাইন"

⭐ "প্রকৃতি একটি মহান সরলতা এবং তাই একটি মহান সৌন্দর্য আছে. - রিচার্ড ফাইনম্যান"

⭐ "একদিকে, প্রকৃতি তার চিরন্তন সৌন্দর্য দিয়ে আমাদের আত্মাকে সমৃদ্ধ করে, অন্যদিকে, এটি তার সীমাহীন বিপর্যয় দিয়ে আমাদের বেঁচে থাকার দক্ষতাকে সমৃদ্ধ করে! - মেহমেত মুরাত ইলদান"

⭐ "এটি এক ধরণের অশ্লীলতা দেখিয়েছে যা আপনি কেবল প্রকৃতিতে দেখতে পান, এমন অশ্লীলতা এতটাই চরম যে এটি অদৃশ্যভাবে সৌন্দর্যে দ্রবীভূত হয়। - রিচার্ড প্রেস্টন"

⭐ "আপনি জানেন যে আপনি ইথার সৌন্দর্যের দিকে তাকিয়ে আছেন, যখন এমনকি প্রকৃতি থেমে যায় এবং বিরতি দেয়। - জেমস এম স্টফেল"

⭐ "প্রকৃতি পবিত্র সৌন্দর্যের সাক্ষী দেয়। - লাইলা গিফটি আকিতা"

⭐ "বন্দীর অভ্যন্তরীণ জীবন আরও তীব্র হওয়ার প্রবণতা হিসাবে, তিনি শিল্প ও প্রকৃতির সৌন্দর্যও অনুভব করেছিলেন যা আগে কখনও হয়নি। তাদের প্রভাবে তিনি কখনও কখনও নিজের ভয়ঙ্কর পরিস্থিতিও ভুলে যেতেন। - ভিক্টর ই ফ্রাঙ্কল"

⭐ "প্রকৃতিতে নিহিত জ্ঞান ও সৌন্দর্যের অভিজ্ঞতা কম নয়। তাই অপ্রয়োজনীয় জিনিস এবং আপনি যা পছন্দ করেন না তা করে আপনার সময় নষ্ট করবেন না। - অঙ্কিত সম্রাট"

⭐ "প্রকৃতি পর্যবেক্ষণে আমরা যত বেশি মনোযোগী হব, তত বেশি সৌন্দর্য এবং আনন্দ আমরা পেতে পারি। - তন্ময় আচার্জি"

⭐ "প্রকৃতির অন্যতম ধন হল সৌন্দর্য; এই, খুব, সংরক্ষণ করা উচিত. - ইয়েহুদা লেভি"

⭐ "আপনার যদি প্রকৃতির রহস্যময় সৌন্দর্য উপলব্ধি করার মতো মন না থাকে এবং এর আধ্যাত্মিক পরিবেশে বেঁচে থাকার জন্য আপনার আত্মা না থাকে তবে আপনি কখনই বুঝতে পারবেন না যে আমরা কী এক দুর্দান্ত জায়গায় বাস করি! - মেহমেত মুরাত ইলদান"

⭐ "যখন আমরা প্রকৃতির সৌন্দর্যের প্রতি জাগ্রত হই, তখন আমাদের প্রকৃত আত্মার দরজাগুলি প্রশস্ত হয়ে যায়, সমস্ত স্তরে ঐশ্বরিক নিরাময়ের জন্য। - রবিন"

⭐ "আমি মনে করি বাচ্চাদের সাথে তাদের প্রকৃতির সৌন্দর্য দেখানো এবং প্রকৃতির প্রতি গভীর শ্রদ্ধা শেখানো সত্যিই গুরুত্বপূর্ণ। - জ্যাক জনসন"

⭐ "প্রকৃতির অপূর্ব সৌন্দর্য আপনাকে আমন্ত্রণ জানায় তার জন্য আকুল হতে, তাকে ভালবাসতে এবং তারপর প্রকৃতির আলোকিত সৌন্দর্য দিয়ে আপনার হৃদয় ও মনকে পরিশুদ্ধ করে। - দেবাশীষ মৃধা"

⭐ "প্রকৃতির সৌন্দর্য এবং অসংগঠিত মানুষের ব্যস্ততা থেকে আসা আনন্দ একটি শক্তিশালী সমন্বয়। - ওয়াল্টার আইজ্যাকসন"

⭐ "যে পাহাড়ে চড়েনি সে প্রকৃতির সৌন্দর্যের কথা কম জানে। - আলফ্রেড উইলিয়াম হাউইট"

⭐ "প্রকৃতির পুনর্নবীকরণ এবং সৌন্দর্য দেখার জন্য দুর্দান্ত, তবে আদি আত্মার মহৎ সৌন্দর্য এবং শক্তি নিছক শব্দের প্রকাশের বাইরে। - টম হ্যাকেট"

⭐ "প্রকৃতির সরল সৌন্দর্যের মধ্যে বাইরে যান এবং জেনে রাখুন যে যতক্ষণ এইরকম জায়গাগুলি বিদ্যমান থাকবে, পরিস্থিতি যাই হোক না কেন প্রতিটি দুঃখের জন্য সান্ত্বনা থাকবে। - অ্যান ফ্রাঙ্ক"

⭐ "যে প্রকৃতির নিবিড় সৌন্দর্য দেখেছে সে আবার এর থেকে নিজেকে বিচ্ছিন্ন করতে পারে না। তাকে অবশ্যই একজন কবি বা প্রকৃতিবাদী হতে হবে এবং তার চোখ যদি প্রখর হয় এবং তার পর্যবেক্ষণ ক্ষমতা যথেষ্ট প্রখর হয় তবে সে উভয়ই হতে পারে। - কনরাড লরেঞ্জ"

⭐ "আমি ধর্মের গোঁড়ামিতে নিজেকে হারাতে চাই না, প্রকৃতির সৌন্দর্যে নিজেকে খুঁজে পেতে চাই। - দেবাশীষ মৃধা"

⭐ "আমার কাজ প্রকৃতির সৌন্দর্যের অন্দরমহল নিয়ে এবং প্রকৃতির অন্ধকার দিক তার উদাসীনতা। প্রকৃতি বন্ধুত্বপূর্ণ নয়, বা এটি বন্ধুত্বহীনও নয় এটি অন্যের নিখুঁত মূর্ত প্রতীক। - এপ্রিল গর্নিক"

⭐ "প্রকৃতির অপরূপ সৌন্দর্যে আমি মুগ্ধ হয়ে গেলাম। আমাদের চোখ পৃথিবীর আলোর একটি ক্ষুদ্র ভগ্নাংশ দেখতে পায়। এটি একটি রঙ্গিন পৃথিবী তৈরি করার একটি কৌশল, যা মানুষের বাইরে নেই। - আলবার্ট হফম্যান"

⭐ "ঐশ্বরিক কিছুই মরে না। সব ভাল চিরন্তন প্রজনন হয়. প্রকৃতির সৌন্দর্য মনের মধ্যে নিজেকে পুনরায় গঠন করে, এবং অনুর্বর চিন্তার জন্য নয়, নতুন সৃষ্টির জন্য। - রালফ ওয়াল্ডো এমারসন"

⭐ "আমরা প্রকৃতির সৌন্দর্য অনুভব করি কারণ আমরা প্রকৃতির অংশ এবং কারণ আমরা জানি যে আমাদের পৃথক ডোমেনে আমরা যতই প্রকৃতির ঐক্য থেকে বিমূর্ত হই না কেন, এই ঐক্য বজায় থাকে। যদিও আমরা বিশদগুলির সাথে মোকাবিলা করতে পারি, আমরা শেষ পর্যন্ত এগুলির মধ্যে বোনা পুরো প্যাটার্নে ফিরে আসি। - আর্নেস্ট এভারেট জাস্ট"

⭐ "ছোটবেলায় আমি স্বপ্ন দেখেছিলাম যে আমি জিন কস্টোর সাথে নৌকায় যেতে পারি। কিন্তু আমাকে কখনো সুযোগ দেওয়া হয়নি। আমি এখন সেই সুযোগটি সারা বিশ্বের তরুণদের দিচ্ছি যারা প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে চান। - মাইক হর্ন"

⭐ "আহ হ্যাঁ, প্রকৃতির সৌন্দর্য...যখন আমরা জীবনের সূক্ষ্মতা বুঝতে পারি, তাহলে আমরা অবশ্যই এর সমস্ত রূপকে রক্ষা করব এবং লালন করব। - শ্যানন লে ওয়ারেন"

⭐ "প্রকৃতি আপনার জন্য দুর্দান্ত কাজ করছে; আপনি প্রকৃতির জন্য কি করছেন? - মেহমেট মুরাত ইলদান"

 ভালো লাগলে শেয়ার ও কমেন্ট করবেন 

Comments

You May Read Also

উপন্যাসের উক্তি || Bengali Novel Quotes

⭐ "জগতে বোকা অনেকরকম আছে, পুরুষ বোকা সকল বােকার সেরা। - রবীন্দ্রনাথ ঠাকুর || তিন সঙ্গী" ⭐ "ভালাে করিবার যার বিষম ব্যস্ততা         ভালাে হইবার তার অবসর কোথা। - রবীন্দ্রনাথ ঠাকুর || লেখন" ⭐ "সভ্যতার একটি বড় প্রত্যয় হচ্ছে ব্যক্তিত্ববােধ।—বিষ্ণু দে || সাহিত্যের ভবিষ্যৎ" ⭐ "যৌবনের দাহ বৃদ্ধকে পেলেই হুঃ হুঃ শব্দে জ্বলে ওঠে—সেই জন্যই তাে বৃদ্ধস্য তরণী ভায্য বিপত্তির কারণ। - রবীন্দ্রনাথ ঠাকুর || চিরকুমার সভা" ⭐ "যা কিছু নিয়ে মন চিন্তা করতে বাধ্য হয়, কিছুতেই ছাড় পায় না তাকেই বলে দুশ্চিন্তা। গরিবের চিন্তা, হতভাগার চিন্তা, মনকে একেবারে আঁকড়ে থাকে; অশথগাছের শিকড়গুলাে ভাঙ্গা মন্দিরকে যে রকম আঁকড়ে ধরে। - রবীন্দ্রনাথ ঠাকুর || কালান্তর" ⭐ "শান্তি কি কেবলমাত্র জীবনমৃত্যুর ঘােলাক্লান্তি?—বিষ্ণু দে || এ কি মৃত্যুর আলাে" ⭐ "হিমালয়ের মাথায় উপরে কঠিন বরফের মধ্যে যেমন কতশত বন্যা বাঁধা আছে তেমনি এই লাইব্রেরির মধ্যে মানব হৃদয়ের বন্যাকে বাঁধিয়া রাখিয়াছেন। - রবীন্দ্রনাথ ঠাকুর || বিচিত্র প্রবন্ধ" ⭐ "কারও বা থাকে দাবি, কারও বা

মানুষের আচরণ বা ব্যবহার নিয়ে উক্তি বাণী কথা

⭐ "আচারকে শক্ত করে তুললে বিচারকে ঢিলে করতেই হয়। - রবীন্দ্রনাথ ঠাকুর" ⭐ "সভ্য আচরণগুলােই মানুষকে ভন্দ্র করে তােলে। - জেমস ব্রাম স্টোন" ⭐ "তােমার নিজের আচরণ যদি পরীক্ষার সম্মুখীন হয়, তবে অন্যের নিকট তুমি যে কোন অবস্থাতেই জনপ্রিয় থাকতে পারবে। - হযরত আলী (রাঃ)" ⭐ "কোনাে কিছু শােনার ব্যাপারে ক্ষিপ্রগতি হও, ধীরে কথা বল ও রাগ করার সময় ধীর হও। - প্রথম জেমস" ⭐ "তার আচরণই প্রমাণ করে যে, সে সঙ্গীতময় পরিবেশে মানুষ হয়নি। - স্যার জন হেরিংটন" ⭐ "আচরণ হচ্ছে এমন এক আয়না যাতে প্রত্যেক মানুষের নিজ প্রতিবিম্ব দেখা যায়। - গেটে" ⭐ "ভালাে ব্যবহার করতে গেলে ছােট ছােট স্বার্থ ত্যাগ করতেই হয়। - ইমারসন" ⭐ "যে ব্যবহার জানে না, তার গর্ব করার মতো কিছুই নেই। - ডেমাে ন্যাক্স" ⭐ "আমার জনপ্রিয়তা, আমার সুখ নির্ভৱ কৱে আমি কেমন করে লােকের সঙ্গে ব্যবহার করব তার উপর। - ডেল কার্নেগি" ⭐ "জনসাধারণের সঙ্গে স্ত্রী জাতির ন্যায় ব্যবহার করা উচিত। তারা যা শুনতে ইচ্ছুক তার বেশি কিছু তাদের বলা যাবে না। - গ্যেটে" ⭐ "নে

ব্যবসা নিয়ে উক্তি || Business Quotes In Bengali

⭐ "যে ব্যবসাটা সকলের ব্যবসা, সেটা কারাে ব্যবসা নয়। - আইজ্যাক ওয়ালটন" ⭐ "ধৈর্য হল ব্যবসায়ের সর্বাধিক প্রয়োজনীয় গুণ। - লর্ড চেস্টারফিল্ড" ⭐ "আপনি যে ধরণের ব্যক্তি হন তা সাধারণত আপনার ব্যবসায় প্রতিফলিত হয়। আপনার ব্যবসায়ের উন্নতি করতে প্রথমে নিজেকে উন্নত করুন। - আইডোউ কোয়েইনিকান" ⭐ "ব্যবসার আত্মা হচ্ছে তৎপরতা। - চেস্টার ফিল্ড" ⭐ "ব্যবসায় ভাগ্য নেই। এখানে কেবল পরিচালনা করা, সংকল্প এবং আরও বেশি পরিচালনা করা রয়েছে। - সোফি কিনসেলা" ⭐ "একটি ব্যবসায় জড়িত থাকতে হবে, মজা করতে হবে এবং আপনার সৃজনশীল প্রবৃত্তিটি ব্যবহার করতে হবে। - রিচার্ড ব্র্যানসন" ⭐ "আমি অর্থ উপার্জনের জন্য ব্যবসা ব্যবহার করতাম। তবে আমি শিখেছি যে ব্যবসা একটি সরঞ্জাম। আপনি যা বিশ্বাস করেন তা সমর্থন করার জন্য আপনি এটি ব্যবহার করতে পারেন। - পো ব্রোনসন" ⭐ "ব্যবসায়ের রহস্য এমন কিছু জানা যা অন্য কেউ জানে না। - অ্যারিস্টটল ওনাসিস" ⭐ "যে ব্যক্তি হাসতে পারে না, তার ব্যবসা করা সাজে না। - চীনা প্রবাদ" ⭐ "এমন অনেক বিস্তৃত লোক রয়েছে

আবহাওয়া নিয়ে উক্তি || Weather Quotes In Bengali

⭐ "এক দিনের আবহাওয়ার অনেক পরিবর্তন রয়েছে। - পেমা চোদরন" ⭐ "আবহাওয়ার দ্বারা আপনি কখনই বিচার করেন না! - জিগ জিগ্লার" ⭐ "আবহাওয়া নিয়ে বাজি ধরতে আমি কখনই এক হইনি। - জে পল গেটি" ⭐ "আমি ঠান্ডা আবহাওয়ার মধ্যে নেই, আমি গরম আবহাওয়া পছন্দ করি। - আমোস লি" ⭐ "আবহাওয়া কেমন? ... এটা মারাত্মক হালকা! - ডিলান মুরান" ⭐ "আমার মেজাজ একটানা আবহাওয়ার মতো বদলে যাচ্ছে। - পেমা চোদরন" ⭐ "আমি মনে করি আমাদের আরও কিছু আবহাওয়া পরীক্ষা করা দরকার। - পিট কনরাড" ⭐ "বেশিরভাগ লোকের পরিবর্তন হবে, আবহাওয়া ভাল বা খারাপের জন্য। - কিম এ-জুং" ⭐ "বৃষ্টির জন্য প্রার্থনা করার আগে আবহাওয়ার পূর্বাভাসটি পড়া ভাল। - মার্ক টোয়েন" ⭐ "আমাদের কখনই একদিনের আবহাওয়ার দ্বারা বিচার করা উচিত নয়। - ডিক ভ্যান ডাইক" ⭐ "যখন ভালবাসা আসে, এটি নিখুঁত আবহাওয়ার মতো প্রচেষ্টা ছাড়াই আসে। - হেলেন ইগলেসিয়াস" ⭐ "হতাশার আবহাওয়া অপরিশোধিত, হালকা বাদামী। - উইলিয়াম স্টায়ারন" ⭐ "বৃষ্টির জন্য প্রার্থনা করার আগে আবহাও

বয়স নিয়ে উক্তি || Bengali Quotes About Age

⭐ "প্রতিটি বয়সের একটি নিজস্ব আনন্দ আছে এবং এর ভঙ্গি, পথও ভিন্ন ধরনের। - টমসন" ⭐ "পৃথিবীর বয়সে অন্তত তােমার চেয়ে কম নয়, কিন্তু নবীন হতে ওর লজ্জা নেই। - রবীন্দ্রনাথ ঠাকুর" ⭐ "বয়স ভালােবাসার মতাে, একে লুকিয়ে রাখা যায় না।—টমাস ডেষ্কার" ⭐ "মানুষের জীবনে ২০ বৎসর পর্যন্ত ইচ্ছার রাজত্ব চলে, ৩০ বৎসর বয়স পর্যন্ত চলে বুদ্ধির রাজত্ব এবং ৪০ বৎসর বয়সে আসে বিচার বিবেচনার রাজত্ব।—ফ্রাঙ্কলিন" ⭐ "জ্ঞানী ব্যক্তি কখনােই অল্পবয়স্ক হওয়ার ইচ্ছা পােষণ করেন না। - সুইফট" ⭐ "আমি বৃদ্ধ হতে চাই না, ও বয়সটা সুখকর নয়। - আঁদ্রে মরােয়া" ⭐ "মেয়েরা একটিমাত্র কথাই গােপন রাখতে পারে। সে তাদের বয়স। - ভলটেয়ার" ⭐ "আমরা প্রেমের জন্য খুব অল্প বয়সী নই, ভালোবাসার সাথে যে সমস্ত কিছুই রয়েছে তার জন্য খুব অল্প বয়সী। - কার্ট ভননেগুট" ⭐ "বয়সকে জোরালো করার আসল উপায় হল মনের যৌবনকে দীর্ঘায়িত করা। - মর্টিমার কলিন্স" ⭐ "যুবকদের জন্য চল্লিশ বৎসর বয়স্ক হওয়াটাই বার্ধক্য, কিন্তু বৃদ্ধদের জন্য পঞ্চাশ বৎসর বয়সটাই পূর্ণ যৌবন।