Skip to main content

শিশির নিয়ে উক্তি || Dew Quotes In Bengali

dew-quotes-quotation-in-bengali-bangla-status-caption-post

⭐ "ভালবাসা সর্বদা সকালের শিশিরের মতো সতেজ থাকে। - লাইলাহ গিফটি আকিতা"

⭐ "সূর্যোদয়ের সময় আমাকে প্রলুব্ধ কর, ঘাসের শিশিরের সাথে খালি পায়ে আমার সাথে নাচো, আমাকে সিক্ত এবং উষ্ণ কর, এবং ভালবাসো। - বোধি স্মিথ"

⭐ "আলোর হাসি উঠল জেগে ধানের শিষে শিশির লেগে
        ধরার খুশি ধরে না গো, ওই-যে উথলে,
        মরি হায় হায় হায়। - রবীন্দ্রনাথ ঠাকুর"

⭐ "তুমি সকালের শিশিরের কোমলতা। - অভিজিৎ দাস"

⭐ "মানবজীবন যেমন ভোরের শিশির বা বিদ্যুতের ঝিলিক। - স্যামুয়েল বাটলার"

⭐ "অন্যের জন্য কিছু করুন এবং আপনি আপনার আত্মচেতনাটি ভোরের শিশিরের মতো বাষ্পীভূত হতে দেখবেন। - ডেল কার্নেগি"

⭐ "ওহে ফর্সা, ওহে মিষ্টি এবং সকালে শিশিরের মতো পবিত্র, আমি তোমার দিকে তাকিয়ে আছি এবং আকুল হয়ে, আমার বুকের আড়ালটিতে দুঃখ। - হেনরিচ হেইন"
⭐ "নিখুঁত আন্তরিকতা এবং স্বচ্ছতা সৌন্দর্যের একটি দুর্দান্ত অংশ তৈরি করে, যেমন শিশিরপাত, হ্রদ এবং হীরার মতো। - হেনরি ডেভিড থোরিও"

⭐ "আমি বলব যে সে শিশিরে ধুয়া ভোরের গোলাপের মতো পরিষ্কার দেখাচ্ছে। - উইলিয়াম শেক্সপিয়ার"

⭐ "প্রারম্ভিক, উজ্জ্বল, ক্ষণস্থায়ী, সকালের শিশিরের মতো পবিত্র, তিনি ঝকঝকে হয়েছিলেন, নিঃশ্বাস ফেলেছিলেন এবং স্বর্গে গিয়েছিলেন। - এডওয়ার্ড ইয়ং"

⭐ "জীবন ভঙ্গুর, ঘাসের উপর ভঙ্গুর শিশিরের মতো, স্ফটিক ফোঁটা যা প্রথম ভোরের বাতাসে বহন করা হবে। - দিলগো খিয়ন্তসে রিনপোচে"

⭐ "পাখির গানের এক ঝলক, শিশির মেঘ এবং একটি রংধনুর সতর্কতা; হঠাৎ রোদ এবং নিখুঁত নীল একটি এপ্রিল সকালে। - হ্যারিট এলিজাবেথ প্রেসকোট স্পফফোর্ড"

⭐ "মিষ্টি সকালের শিশিরের মতো আমি তোমার দিকে একবার নজর রেখেছিলাম এবং তুমি আমার ভাগ্য তা স্পষ্ট দেখতে পাওয়া যায়। - মেথড ম্যান"

 ভালো লাগলে শেয়ার ও কমেন্ট করবেন 

Comments

You May Read Also

উপন্যাসের উক্তি || Bengali Novel Quotes

⭐ "জগতে বোকা অনেকরকম আছে, পুরুষ বোকা সকল বােকার সেরা। - রবীন্দ্রনাথ ঠাকুর || তিন সঙ্গী" ⭐ "ভালাে করিবার যার বিষম ব্যস্ততা         ভালাে হইবার তার অবসর কোথা। - রবীন্দ্রনাথ ঠাকুর || লেখন" ⭐ "সভ্যতার একটি বড় প্রত্যয় হচ্ছে ব্যক্তিত্ববােধ।—বিষ্ণু দে || সাহিত্যের ভবিষ্যৎ" ⭐ "যৌবনের দাহ বৃদ্ধকে পেলেই হুঃ হুঃ শব্দে জ্বলে ওঠে—সেই জন্যই তাে বৃদ্ধস্য তরণী ভায্য বিপত্তির কারণ। - রবীন্দ্রনাথ ঠাকুর || চিরকুমার সভা" ⭐ "যা কিছু নিয়ে মন চিন্তা করতে বাধ্য হয়, কিছুতেই ছাড় পায় না তাকেই বলে দুশ্চিন্তা। গরিবের চিন্তা, হতভাগার চিন্তা, মনকে একেবারে আঁকড়ে থাকে; অশথগাছের শিকড়গুলাে ভাঙ্গা মন্দিরকে যে রকম আঁকড়ে ধরে। - রবীন্দ্রনাথ ঠাকুর || কালান্তর" ⭐ "শান্তি কি কেবলমাত্র জীবনমৃত্যুর ঘােলাক্লান্তি?—বিষ্ণু দে || এ কি মৃত্যুর আলাে" ⭐ "হিমালয়ের মাথায় উপরে কঠিন বরফের মধ্যে যেমন কতশত বন্যা বাঁধা আছে তেমনি এই লাইব্রেরির মধ্যে মানব হৃদয়ের বন্যাকে বাঁধিয়া রাখিয়াছেন। - রবীন্দ্রনাথ ঠাকুর || বিচিত্র প্রবন্ধ" ⭐ "কারও বা থাকে দাবি, কারও বা

মানুষের আচরণ বা ব্যবহার নিয়ে উক্তি বাণী কথা

⭐ "আচারকে শক্ত করে তুললে বিচারকে ঢিলে করতেই হয়। - রবীন্দ্রনাথ ঠাকুর" ⭐ "সভ্য আচরণগুলােই মানুষকে ভন্দ্র করে তােলে। - জেমস ব্রাম স্টোন" ⭐ "তােমার নিজের আচরণ যদি পরীক্ষার সম্মুখীন হয়, তবে অন্যের নিকট তুমি যে কোন অবস্থাতেই জনপ্রিয় থাকতে পারবে। - হযরত আলী (রাঃ)" ⭐ "কোনাে কিছু শােনার ব্যাপারে ক্ষিপ্রগতি হও, ধীরে কথা বল ও রাগ করার সময় ধীর হও। - প্রথম জেমস" ⭐ "তার আচরণই প্রমাণ করে যে, সে সঙ্গীতময় পরিবেশে মানুষ হয়নি। - স্যার জন হেরিংটন" ⭐ "আচরণ হচ্ছে এমন এক আয়না যাতে প্রত্যেক মানুষের নিজ প্রতিবিম্ব দেখা যায়। - গেটে" ⭐ "ভালাে ব্যবহার করতে গেলে ছােট ছােট স্বার্থ ত্যাগ করতেই হয়। - ইমারসন" ⭐ "যে ব্যবহার জানে না, তার গর্ব করার মতো কিছুই নেই। - ডেমাে ন্যাক্স" ⭐ "আমার জনপ্রিয়তা, আমার সুখ নির্ভৱ কৱে আমি কেমন করে লােকের সঙ্গে ব্যবহার করব তার উপর। - ডেল কার্নেগি" ⭐ "জনসাধারণের সঙ্গে স্ত্রী জাতির ন্যায় ব্যবহার করা উচিত। তারা যা শুনতে ইচ্ছুক তার বেশি কিছু তাদের বলা যাবে না। - গ্যেটে" ⭐ "নে

বয়স নিয়ে উক্তি || Bengali Quotes About Age

⭐ "প্রতিটি বয়সের একটি নিজস্ব আনন্দ আছে এবং এর ভঙ্গি, পথও ভিন্ন ধরনের। - টমসন" ⭐ "পৃথিবীর বয়সে অন্তত তােমার চেয়ে কম নয়, কিন্তু নবীন হতে ওর লজ্জা নেই। - রবীন্দ্রনাথ ঠাকুর" ⭐ "বয়স ভালােবাসার মতাে, একে লুকিয়ে রাখা যায় না।—টমাস ডেষ্কার" ⭐ "মানুষের জীবনে ২০ বৎসর পর্যন্ত ইচ্ছার রাজত্ব চলে, ৩০ বৎসর বয়স পর্যন্ত চলে বুদ্ধির রাজত্ব এবং ৪০ বৎসর বয়সে আসে বিচার বিবেচনার রাজত্ব।—ফ্রাঙ্কলিন" ⭐ "জ্ঞানী ব্যক্তি কখনােই অল্পবয়স্ক হওয়ার ইচ্ছা পােষণ করেন না। - সুইফট" ⭐ "আমি বৃদ্ধ হতে চাই না, ও বয়সটা সুখকর নয়। - আঁদ্রে মরােয়া" ⭐ "মেয়েরা একটিমাত্র কথাই গােপন রাখতে পারে। সে তাদের বয়স। - ভলটেয়ার" ⭐ "আমরা প্রেমের জন্য খুব অল্প বয়সী নই, ভালোবাসার সাথে যে সমস্ত কিছুই রয়েছে তার জন্য খুব অল্প বয়সী। - কার্ট ভননেগুট" ⭐ "বয়সকে জোরালো করার আসল উপায় হল মনের যৌবনকে দীর্ঘায়িত করা। - মর্টিমার কলিন্স" ⭐ "যুবকদের জন্য চল্লিশ বৎসর বয়স্ক হওয়াটাই বার্ধক্য, কিন্তু বৃদ্ধদের জন্য পঞ্চাশ বৎসর বয়সটাই পূর্ণ যৌবন।

দান নিয়ে উক্তি বাণী কথা || Donation Quotes In Bengali

⭐ "অল্পদ্রব্য দান করিতে লজ্জিত হইও না, কেননা বিমুখ করা অপেক্ষা অল্প দান করা ভাল। - হযরত আলী (রাঃ)" ⭐ "কষ্টার্জিত স্বল্প ধন হইতে যাহা দেওয়া হয় তাহাই সর্বশ্রেষ্ঠ দান। - আল হাদীস" ⭐ "ধন দানে যে ব্যক্তি যত বেশি কৃপণ, মান-সম্মান দানে সে তত বেশি অকৃপণ। - হযরত আলী (রাঃ)" ⭐ "যে সবচেয়ে বেশি দেয়, সেই সবচেয়ে বেশি পেয়ে থাকে। - রামকৃষ্ণদেব" ⭐ "প্রীতির দানে কোন অপমান নাই কিন্তু হিতৈষিতার দানে মানুষ অপমানিত হয়। - রবীন্দ্রনাথ ঠাকুর" ⭐ "হাতের দান হাতে হাতেই চুকিয়ে দাও, হৃদয়ের দান যত অপেক্ষা করবে তত তার দাম বাড়বে। - রবীন্দ্রনাথ ঠাকুর" ⭐ "মৃত্যুর পর দান করার ব্যবস্থা করে যাওয়ার চেয়ে জীবিত অবস্থায় দান করা ভালাে। - উইলিয়াম ল্যাগলেট" ⭐ "মানুষকে দান কর, কিন্তু দান করার জন্যই কি দান করতে পারে? দেখতে হবে প্রদত্ত পয়সায় দানপ্রাপ্ত ব্যক্তির প্রকৃত উপকার হবে কি না। যার আছে তাকে আরাে দিলে পয়সার অপব্যহার করা হয় নাকি? - ডাঃ লুৎফুর রহমান" ⭐ "দানের সঙ্গে শ্রদ্ধা বা প্রেম মিলিলে তবেই তাহা সুন্দর ও সমগ্র হয়। -রবীন্দ

কথা নিয়ে উক্তি বাণী || Talk Quotes In Bengali

⭐ "যাদের চিন্তা কম তারাই বেশি কথা বলে। - হারিবি" ⭐ "যে খুব বেশি কথা বলে তার কথায় বােকামী প্রকাশ পায়। - কার্নেইল" ⭐ "কথা বেশি বলাটা গর্বের কিছু নয়, এমন কথা বলা উচিত যাতে বুদ্ধিমত্তার পরিচয় পাওয়া যায়। - টমাস ফুলার" ⭐ "বেফাস কথা বলার চেয়ে চুপ থাকাটাই নিরাপদ। - জর্জ হার্বাট" ⭐ "যখন ব্যাথা হইতে কথা আসে না, কতা হইতেই কথা আসে, তখন কথার কারুকার্য ক্রমশঃ জটিল ও নিপুণতর হইয়া উঠিতে থাকে। - রবীন্দ্রনাথ ঠাকুর" ⭐ "দেয়ালের সম্মুখে দাঁড়িয়ে কথা বলার সময় সতর্ক হয়ে কথা বল, কারণ তুমি জান না দেয়ালের পেছনে কে কান পেতে দাঁড়িয়ে আছে। - শেখ সাদী" ⭐ "যে খুব বেশি কথা বলে সে পাপ করে থাকে। - তালমুদ" ⭐ "অসৎ কথাবার্তা অপেক্ষা যৌনতা অবলম্বনই শ্রেয়। - ড্রাইডেন" ⭐ "দর্পিত বাক্য সম্পর্কে হুশিয়ার। দর্পিত বাক্যকে লাগাম ছাড়া করলে তাকে আর কিছুতেই ফিরিয়ে আনা যায় না। - কার্ল স্যান্ডবাগ" ⭐ "যে প্রায়ই অবান্তর কথা বলে, প্রয়ােজনের সময় তার যথার্থ মূল্যবান কথায়ও বিন্দুমাত্র মূল্য থাকে না। - জন স্মিথ" ⭐ "