Skip to main content

বিজ্ঞানী নিয়ে উক্তি || Bengali Quotes About Scientist

bigani-biggani-biganider-bigganider-niye-ukti-bani-kotha-quotes-status-caption-post-sms-message

⭐ "বেশিরভাগ লোক বলে যে এটি বুদ্ধি যা একটি মহান বিজ্ঞানী তৈরি করে। - আলবার্ট আইনস্টাইন"

⭐ "আমার চোখে বিজ্ঞান হল অনিন্দ্য সুন্দর, গবেষণাগারের পরীক্ষা নিবদ্ধ বিজ্ঞানী একজন কারীগরই শুধু নয়, তিনি এক প্রাকৃতিক রহস্যমালায় বিমুগ্ধ কল্পনা কাহিনীকে হার মানানাে শিশু।—মাদাম কুরি"

⭐ "আমি বিজ্ঞান ভালোবাসি। আমার বাবা একজন বিজ্ঞানী। - অ্যালিসন সিলভারম্যান"

⭐ "বেশিরভাগ বিজ্ঞানী ল্যাবটিতে থাকতে এবং কাজটি করতে পছন্দ করেন এবং কাজটি শেষ হয়ে গেলে তারা শেষ করেন। - স্টিফেন জে গোল্ড"

⭐ "এমন সময় এসেছে যে বিজ্ঞানীরা এবং অন্যান্য পাবলিক বুদ্ধিজীবীরা পর্যবেক্ষণ করেছেন যে বিশ্বাস এবং যুক্তির মধ্যে প্রতিযোগিতা শূন্যের সমষ্টি। - স্যাম হ্যারিস"

⭐ "আমাদের জ্ঞানের সন্ধানে বিজ্ঞানীরা আবিষ্কারের মশালের বাহক হয়ে উঠেছে। - স্টিফেন হকিং"

⭐ "বিজ্ঞানী তার বিশেষত্ব ব্যতীত প্রায় সব কিছু সম্পর্কে অজ্ঞ হওয়ার অধিকারকে কঠোরভাবে রক্ষা করেন। - মার্শাল ম্যাকলুহান"
⭐ "যে দুধের কথা কেবল কানে শুনেছে সে অজ্ঞান, যে দুধ খেয়েছে সে জ্ঞানী আর যে দুধ খেয়ে হৃষ্ট-পুষ্ট হয়েছে সে হলাে বিজ্ঞানী। - বিমল মিত্র"

⭐ "আমি একজন পাগল বিজ্ঞানী হতে চাই যিনি চারপাশে রসায়ন নিয়ে খেলেন এবং বিশ্বের সমস্ত সমস্যা সমাধান করে এবং সেগুলির মধ্যে কয়েকটি তৈরি করেন। - কেলান লুটজ"

⭐ "আমি কখনই একজন ভাল বিজ্ঞানী হতে পারতাম না - এর জন্য আমার মনোযোগের সময় খুব কম ছিল। - অক্টাভিয়া বাটলার"

⭐ "আমি গণিতে ভয়ানক ছিলাম, তবে আমি বিজ্ঞান উপলব্ধি করতে পারতাম এবং বিজ্ঞানীদের জীবন সম্পর্কে পড়তে পছন্দ করতাম। আমি একজন বিজ্ঞানী বা উদ্ভাবক হতে চেয়েছিলাম। - ফ্রান্সিস ফোর্ড কোপ্পোলা"

⭐ "পাগল বিজ্ঞানীর কাছ থেকে কখনই বাড়ি কিনবেন না। - স্টিভেন ম্যাজি"

⭐ "তাঁর গবেষণাগারের একজন বিজ্ঞানী নিছক প্রযুক্তিবিদ নন: তিনি এমন এক প্রাকৃতিক ঘটনার মুখোমুখি একটি শিশু যা তাকে রূপকথার মতো দেখে মুগ্ধ করে। - মাড়িয়ে কিউরী"

⭐ "কখনও কখনও আপনি মস্তিষ্কবিহীন সুন্দর লোক দেখতে পান। কখনও কখনও আপনার কাছে কুরুচিপূর্ণ মানুষ থাকে যারা বিজ্ঞানীদের মতো বুদ্ধিমান। - হোসে মূরিনোহ"

⭐ "প্যারালাইসিস নিরাময়ের সমস্যা সমাধানে কাজ করা সমস্ত বিজ্ঞানীই বলে থাকেন যে আপনি নিজের শরীরকে আকারে না রাখলে আপনার কোনও মঙ্গল হবে না। - ক্রিস্টোফার রিভ"

⭐ "কোনও বিজ্ঞানী যদি, তারা যা দেখছেন তাতে বিস্মিত না হন তবে তারা কোনও গবেষণা বিজ্ঞানী নন। - নীল ডিগ্র্যাস টাইসন"

⭐ "বিজ্ঞানীদের উচিত তাদের নিজস্ব খ্যাতি এবং সাধারণ বৈজ্ঞানিক সম্প্রদায়ের রক্ষার জন্য আরও ভাল কাজ করা। - মাইকেল এফ জ্যাকবসন"

 ভালো লাগলে শেয়ার ও কমেন্ট করবেন 

Comments