Skip to main content

নারী পুরুষ নিয়ে উক্তি বাণী কথা ব্লগ পোস্ট || Bengali Men Women Quotes

নারীদের-পুরুষদের-নিয়ে-উক্তি-বাণী-কথা-ব্লগ-পোস্ট

⭐ "ঈশ্বর নারীকে পুরুষকে নিয়ন্ত্রণ করার জন্য সৃষ্টি করেছিলেন। - ভোল্টায়ার"

⭐ "সুন্দরী নারীরা সর্বদা পুরুষদের প্রতি আকৃষ্ট হয় তারা মনে করে যে তাদের সুন্দর রাখবে। - মার্ক জেড ড্যানিয়েলিউস্কি"

⭐ "খুব সাধারণভাবে বলতে গেলে, আমি দেখতে পাই যে নারীরা আধ্যাত্মিকভাবে, মানসিকভাবে এবং প্রায়শই পুরুষদের তুলনায় শারীরিকভাবে শক্তিশালী। - গ্যারি ওল্ডম্যান"

⭐ "শুধুমাত্র সতী পুরুষ এবং সতী নারীই প্রকৃত প্রেম করতে সক্ষম। - পোপ জন পল দ্বিতীয়"

⭐ "প্রতিটি নারী এমন একজন পুরুষকে চায় যে তার আত্মার পাশাপাশি তার শরীরের প্রেমে পড়বে। - রেইনবো রোয়েল"

⭐ "একজন শক্তিশালী নারী তার নিজের পৃথিবী তৈরি করে। তিনি এমন একজন যিনি যথেষ্ট জ্ঞানী জানেন যে এটি সেই পুরুষকে আকর্ষণ করবে যার সাথে সে আনন্দের সাথে এটি ভাগ করবে। - এলেন জে ব্যারিয়ার"

⭐ "একজন পুরুষের কামোত্তেজকতা একজন নারীর যৌনতা। - কার্ল ক্রাউস"

⭐ "যে পুরুষ অসংশয়ে অকুণ্ঠিতভাবে নিজেকে প্রচার করিতে পারে, সেই সমর্থ পুরুষ সহজেই নারীর দৃষ্টি আকর্ষণ করিতে পারে। - রবীন্দ্রনাথ ঠাকুর"

⭐ "পুরুষ মানুষ পরিশ্রমী ঠিক কিন্তু অনুভব শক্তি নারীদের বেশি। - রবার্ট ডাকলিড সারভিন"

⭐ "সত্যিকারের ভালোবাসা সর্বদা একজন পুরুষকে আরও ভালো করে তোলে, তা যাই হোক না কেন নারী এটিকে অনুপ্রাণিত করে। - আলেকজান্ডার ডুমাস"

⭐ "নারীরা নীরব পুরুষের প্রতি আকৃষ্ট হয়। তারা বিশ্বাস করে তারা শুনছে। - টমাস হার্ডি"

⭐ "নারীর এক জাতীয় রূপ আছে যাহাকে যৌবনের অপর প্রান্তে না পৌছিয়া পুরুষ কোনোদিন দেখিতে পারে না। - শরৎচন্দ্র চট্টোপাধ্যায়

⭐ "একজন পুরুষের সাথে সবচেয়ে ভাল জিনিসটি ঘটতে পারে তা হল একজন ভাল নারী। - ডিন কুন্টজ"

⭐ "নারীর বয়স তার দেহে, পুরুষের মনে। - প্রবাদ"

⭐ "যতক্ষণ না নারীরা পুরুষদের থেকে কিছুটা স্বাধীন না হয় তাদের কাছ থেকে পুণ্যের আশা করা বৃথা। - মেরি ওলস্টোনক্রাফ্ট"

⭐ "মেয়েরা তাত্ত্বিক হয় পুরুষ সংসর্গের ঠিক আগে। পুরুষেরা তাত্ত্বিক হয় নারী সংসর্গের পরে। মেয়েদের চরিত্রের মাধুর্য পাওয়া যায় কুমারী অবস্থায়। - প্রবােধকুমার সান্যাল"

⭐ "সর্বোপরি, যে নারী বিড়াল পছন্দ করেন না তিনি কখনই একজন পুরুষকে খুশি করতে পারবেন না। - ওরহান পামুক"

⭐ "নারীরা পুরুষদের বিয়ে করে এই আশায় যে তারা পরিবর্তন হবে। পুরুষরা নারীদের বিয়ে করে আশা করে যে তারা করবে না। - আলবার্ট আইনস্টাইন"

⭐ "পুরুষ একটি খেলার স্টেশন যেখানে একজন নারী সবসময় একটি আবেগের স্টেশনে থাকবে। - সন্তোষ কালওয়ার"

⭐ "কোন কালে একা হয়নিকো জয়ী পুরুষের তরবারী
        প্রেরণা দিয়াছে, শক্তি দিয়াছে, বিজয়ী লক্ষ্মী নারী। - কাজী নজরুল ইসলাম"

⭐ "সবল নারীরা শুধুমাত্র দুর্বল পুরুষদের বিয়ে করে। - বেট ডেভিস"

⭐ "একজন নারী খুব ভালভাবে একজন পুরুষের সাথে বন্ধুত্ব গড়ে তুলতে পারে, তবে এটি সহ্য করার জন্য, এটিকে কিছুটা শারীরিক প্রতিকূলতা দ্বারা সহায়তা করতে হবে। - ফ্রেডরিখ নিটশে"

⭐ "একজন নারীর হৃদয় অনেকটা চাঁদের মত, সর্বদা পরিবর্তিত হয় তবে সর্বদা এতে একজন পুরুষ থাকে। - গ্রেনভিল ক্লিজার"

⭐ "নারীর প্রেমে মিলনের গান বাজে, পূরুষের প্রেমে বিচ্ছেদের বেদনা। - রবীন্দ্রনাথ ঠাকুর"

⭐ "নারীরা যখন দুর্বল হয়, তখন তারা ভয়ে মিথ্যা বলে। পুরুষরা কৌশল করে যখন তারা শক্তিশালী হয়, তারা অহংকার থেকে মিথ্যা বলে। - জুলিয়ান বার্নস"

⭐ "কথা হল নারী, কাজ হল পুরুষ। - হারবার্ট"

⭐ "শারীরবিদ্যা অধ্যয়ন না করা পর্যন্ত এবং কমপক্ষে একজন নারীকে ব্যবচ্ছেদ না করা পর্যন্ত কোনও পুরুষকে বিয়ে করা উচিত নয়। - অনার ডি বালজাক"

⭐ "আপনি নারীদের বিরুদ্ধে লড়াইয়ে জিততে পারবেন না, কারণ পুরুষদের বোঝার প্রয়োজন আছে। - ক্রিস রক"

⭐ "বিবাহ পুরুষকে দেয় স্থৈর্য, নারীকে দেয় প্রতিষ্ঠা। স্বামীর বাড়ায় দায়। স্ত্রীৱ ৰাড়ায় দাম, সে দাম নারীর নিজস্ব নয়। গালের উপর পাউডার এবং নখের উপরে রঙের মতাে সেটা প্রক্ষিপ্ত। - যাযাবর"

⭐ "একজন নারীর অনুমান একজন পুরুষের নিশ্চিততার চেয়ে অনেক বেশি সঠিক। - রুডইয়ার্ড কিপলিং"

⭐ "নারীরা যখন পুরুষদের বিয়ে করা থেকে বিরত থাকে, তখন তাকে আমরা স্বাধীনতা বলি। পুরুষরা যখন নারীদের বিয়ে করা থেকে বিরত থাকে, তখন আমরা একে প্রতিশ্রুতির ভয় বলে থাকি। - ওয়ারেন ফারেল"

⭐ "একজন নারীর সম্মান পুরুষের ভালোবাসার উপর নির্ভর করে। - এসিয়াস টেগনার"

⭐ "সুন্দরী নারীর মােহ মানুষকে এক আশ্চর্য পথে নিয়ে যায়। আসক্তির সঞ্চয় হয় যে পাত্রে, সেই পাত্র থেকেই এককালে উচ্ছসিত হয়ে উঠতে থাকে নীতি ও নীচতা, ধর্ম, বুদ্ধি ও ঈর্ষা, উদারতা ও প্রলােভন, ঔদাসীন্য ও দীনত। নারীর সংস্পর্শে এলে পুরুষের অপূর্ব চেহারা ধীরে ধীরে প্রকাশ পায়। - প্রবোধকুমার সান্যালন্যাল"

⭐ "আমি বিশ্বাস করি বিবাহ একটি পুরুষ এবং একজন নারীর মধ্যে সম্পর্ক। - মিট রমনি"

⭐ "পুরুষ বা নারীর সৌন্দর্যের যে কোনও অসাধারণ মাত্রা একটি নৈতিক কবজ জড়িত। - রালফ ওয়াল্ডো এমারসন"

⭐ "নারীরা প্রেমে পড়ে যখন তারা আপনার সাথে পরিচিত হয়। পুরুষরা ঠিক বিপরীত। যখন তারা অবশেষে আপনাকে জানবে তখন তারা চলে যেতে প্রস্তুত। - জেমস সালটার"

⭐ "কোন পুরুষ একজন পুরুষ নয় যদি না তার নারীর কাছে সে অগ্রগামী হয়। - ডি এইচ লরেন্স"

⭐ "অনেক নারী তার পুরুষের সাথে সম্পর্ক বা বিয়ে হয় কারণ সে তাকে ভালোবাসে না বরং শুধুমাত্র তার মতো পুরুষদের পছন্দ করে। - মোকোকোমা মোখোনোয়ানা"

⭐ "তাদের বাড়ির মধ্যে সবচেয়ে সুখী নারীরা যারা বিচক্ষণ পুরুষদের বিয়ে করেছে। - মিশেল"

⭐ "যে পুরুষরা নারীদের ছোটখাটো দোষ ক্ষমা করে না তারা কখনই তাদের মহৎ গুণগুলো উপভোগ করতে পারবে না। - খলিল জিবরান"

⭐ "বিবাহ বিচ্ছেদের তিনটি প্রধান কারণ হলো পুরুষ, নারী এবং বিবাহ। - ইভান এসার"

⭐ "যে পুরুষ একটি নারীকে বুঝতে পারে, সে পৃথিবীর যে কোন জিনিস বুঝতে পাৱার গৌরব করতে পারে। - জে, বি, ইয়েস্ট"

⭐ "বন্ধনের মধ্যে জন্ম হলেও নারী পুরুষ স্বাধীন প্রাণীরূপে সৃষ্ট হয়েছে। - শীলার"

⭐ "গর্ভাবস্থা এক ধরনের অলৌকিক ঘটনা। বিশেষত তাই এটি প্রমাণ করে যে একজন পুরুষ এবং নারী ঈশ্বরকে একটি নতুন আত্মা তৈরি করতে বাধ্য করতে ষড়যন্ত্র করতে পারে। - রবার্ট অ্যান্টন উইলসন"

⭐ "নারীরা ভালো বেতনের পুরুষদের ভালোবাসেন। - মোকোকোমা মোখোনোয়ানা"

⭐ "পুরুষদের সমান সম্মান ও মর্যাদা দিলে নারীরা অনেক ভালো ও সুসংগত পৃথিবী গড়ে তুলতে পারে। - অভিজিৎ নস্কর"

⭐ "একজন শক্তিশালী নারীর বাম দিকে, একজন শক্তিশালী পুরুষ দাঁড়িয়ে আছে; তিনি তার চরিত্র দ্বারা শক্তিশালী হয়। - এলেন জে ব্যারিয়ার"

⭐ "কোন পুরুষের সহায়তা ছাড়া কোন নারী বিপথে যায় না। - আব্রাহাম লিঙ্কন"

⭐ "পুরুষরা ভয় পায় যে নারীরা তাদের নিয়ে হাসবে। নারীরা ভয় পায় যে পুরুষ তাদের হত্যা করবে। - মার্গারেট অ্যাটউড"

⭐ "নারী তাকে ভালােবাসার জন্য পুরুষকে ঘৃণাকরে, যদি না সে তার ভালোবাসা ফিরিয়ে দিতে পারে। - এলিজাবেথ স্ট্যান্ডার্ড"

⭐ "গ্রহণে নয় দানেই প্রেমের সার্থকতা, নারী পুরুষের দ্বৈতপ্রেম জন-সমাজের কল্যাণ কার্য দ্বারা পরিপূর্ণতা লাভ করে। - এডওয়ার্ড কারপেন্টার"

⭐ "প্রেম নারীর লজ্জাশীলতাকে গ্রাস করে, পুরুষের বাড়ায়। - জ্যাঁ পল বিশার"

⭐ "প্রম, যা পুরুষের জীবনে কেবল একটা অনুকাহিনী মাত্র, নারীর জীবনে তা সমগ্র ইতিহাস। - মাদাম দ্য স্তায়ের"

⭐ "পুরুষের দেহ বড় বিশ্বাসঘাতক, জান্তব। নারী দেহের তাপ সইতে পারে না, ঘিয়ের মতাে গলে যায়। - প্রতিভা বসু"

⭐ "সেই সব পুরুষেরা নারীদের সাথে সবচেয়ে ভালো মিশতে পারে যারা তাদের ছাড়া সবচেয়ে ভালোভাবে চলতে পারে। - চার্লস বউডেলেয়ার"

⭐ "একজন নারী তার ভালোবাসার প্রতিটি পুরুষের জন্য একটি নতুন ভালোবাসা আনতে পারে। - মেরিলিন মনরো"

⭐ "নারীরা সব কিছুর অর্থ দেখেন এবং শেষ মুহূর্তে সিদ্ধান্ত নেন। পুরুষরা, ঘুরে, বুদ্ধিহীন দ্রুত সিদ্ধান্ত নেয়। - অ্যালান মাইকন"

⭐ "পুরুষরা স্বভাবতই এটিকে বিরক্ত করে যখন নারীরা পুরুষদের অনুমতির চেয়ে পোশাকে বেশি স্বাধীনতা গ্রহণ করে। - মাইকেল কোর্দা"

⭐ "আমি যা কিছু করি তা এই বার্তা ধারণ করতে চলেছে যে পুরুষরা যারা শক্তিশালী নারীদের সাথে স্বাচ্ছন্দ্য বোধ করতে চলেছে তারা আরও শক্তিশালী পুরুষ হতে চলেছে। - জস ওয়েডন"

 ভালো লাগলে শেয়ার ও কমেন্ট করবেন 

আরো পড়ুন 👉 নারী নিয়ে উক্তি

পড়তে পারেন 👉 পুরুষ নিয়ে উক্তি

Comments

You May Read Also

উপন্যাসের উক্তি || Bengali Novel Quotes

⭐ "জগতে বোকা অনেকরকম আছে, পুরুষ বোকা সকল বােকার সেরা। - রবীন্দ্রনাথ ঠাকুর || তিন সঙ্গী" ⭐ "ভালাে করিবার যার বিষম ব্যস্ততা         ভালাে হইবার তার অবসর কোথা। - রবীন্দ্রনাথ ঠাকুর || লেখন" ⭐ "সভ্যতার একটি বড় প্রত্যয় হচ্ছে ব্যক্তিত্ববােধ।—বিষ্ণু দে || সাহিত্যের ভবিষ্যৎ" ⭐ "যৌবনের দাহ বৃদ্ধকে পেলেই হুঃ হুঃ শব্দে জ্বলে ওঠে—সেই জন্যই তাে বৃদ্ধস্য তরণী ভায্য বিপত্তির কারণ। - রবীন্দ্রনাথ ঠাকুর || চিরকুমার সভা" ⭐ "যা কিছু নিয়ে মন চিন্তা করতে বাধ্য হয়, কিছুতেই ছাড় পায় না তাকেই বলে দুশ্চিন্তা। গরিবের চিন্তা, হতভাগার চিন্তা, মনকে একেবারে আঁকড়ে থাকে; অশথগাছের শিকড়গুলাে ভাঙ্গা মন্দিরকে যে রকম আঁকড়ে ধরে। - রবীন্দ্রনাথ ঠাকুর || কালান্তর" ⭐ "শান্তি কি কেবলমাত্র জীবনমৃত্যুর ঘােলাক্লান্তি?—বিষ্ণু দে || এ কি মৃত্যুর আলাে" ⭐ "হিমালয়ের মাথায় উপরে কঠিন বরফের মধ্যে যেমন কতশত বন্যা বাঁধা আছে তেমনি এই লাইব্রেরির মধ্যে মানব হৃদয়ের বন্যাকে বাঁধিয়া রাখিয়াছেন। - রবীন্দ্রনাথ ঠাকুর || বিচিত্র প্রবন্ধ" ⭐ "কারও বা থাকে দাবি, কারও বা

মানুষের আচরণ বা ব্যবহার নিয়ে উক্তি বাণী কথা

⭐ "আচারকে শক্ত করে তুললে বিচারকে ঢিলে করতেই হয়। - রবীন্দ্রনাথ ঠাকুর" ⭐ "সভ্য আচরণগুলােই মানুষকে ভন্দ্র করে তােলে। - জেমস ব্রাম স্টোন" ⭐ "তােমার নিজের আচরণ যদি পরীক্ষার সম্মুখীন হয়, তবে অন্যের নিকট তুমি যে কোন অবস্থাতেই জনপ্রিয় থাকতে পারবে। - হযরত আলী (রাঃ)" ⭐ "কোনাে কিছু শােনার ব্যাপারে ক্ষিপ্রগতি হও, ধীরে কথা বল ও রাগ করার সময় ধীর হও। - প্রথম জেমস" ⭐ "তার আচরণই প্রমাণ করে যে, সে সঙ্গীতময় পরিবেশে মানুষ হয়নি। - স্যার জন হেরিংটন" ⭐ "আচরণ হচ্ছে এমন এক আয়না যাতে প্রত্যেক মানুষের নিজ প্রতিবিম্ব দেখা যায়। - গেটে" ⭐ "ভালাে ব্যবহার করতে গেলে ছােট ছােট স্বার্থ ত্যাগ করতেই হয়। - ইমারসন" ⭐ "যে ব্যবহার জানে না, তার গর্ব করার মতো কিছুই নেই। - ডেমাে ন্যাক্স" ⭐ "আমার জনপ্রিয়তা, আমার সুখ নির্ভৱ কৱে আমি কেমন করে লােকের সঙ্গে ব্যবহার করব তার উপর। - ডেল কার্নেগি" ⭐ "জনসাধারণের সঙ্গে স্ত্রী জাতির ন্যায় ব্যবহার করা উচিত। তারা যা শুনতে ইচ্ছুক তার বেশি কিছু তাদের বলা যাবে না। - গ্যেটে" ⭐ "নে

ব্যবসা নিয়ে উক্তি || Business Quotes In Bengali

⭐ "যে ব্যবসাটা সকলের ব্যবসা, সেটা কারাে ব্যবসা নয়। - আইজ্যাক ওয়ালটন" ⭐ "ধৈর্য হল ব্যবসায়ের সর্বাধিক প্রয়োজনীয় গুণ। - লর্ড চেস্টারফিল্ড" ⭐ "আপনি যে ধরণের ব্যক্তি হন তা সাধারণত আপনার ব্যবসায় প্রতিফলিত হয়। আপনার ব্যবসায়ের উন্নতি করতে প্রথমে নিজেকে উন্নত করুন। - আইডোউ কোয়েইনিকান" ⭐ "ব্যবসার আত্মা হচ্ছে তৎপরতা। - চেস্টার ফিল্ড" ⭐ "ব্যবসায় ভাগ্য নেই। এখানে কেবল পরিচালনা করা, সংকল্প এবং আরও বেশি পরিচালনা করা রয়েছে। - সোফি কিনসেলা" ⭐ "একটি ব্যবসায় জড়িত থাকতে হবে, মজা করতে হবে এবং আপনার সৃজনশীল প্রবৃত্তিটি ব্যবহার করতে হবে। - রিচার্ড ব্র্যানসন" ⭐ "আমি অর্থ উপার্জনের জন্য ব্যবসা ব্যবহার করতাম। তবে আমি শিখেছি যে ব্যবসা একটি সরঞ্জাম। আপনি যা বিশ্বাস করেন তা সমর্থন করার জন্য আপনি এটি ব্যবহার করতে পারেন। - পো ব্রোনসন" ⭐ "ব্যবসায়ের রহস্য এমন কিছু জানা যা অন্য কেউ জানে না। - অ্যারিস্টটল ওনাসিস" ⭐ "যে ব্যক্তি হাসতে পারে না, তার ব্যবসা করা সাজে না। - চীনা প্রবাদ" ⭐ "এমন অনেক বিস্তৃত লোক রয়েছে

গরম নিয়ে উক্তি || Hot Quotes In Bangla

⭐ "আমি জানি না। এটি কতটা গরম হওয়ার কথা? - যোগী বেরেরা" ⭐ "আপনি যখন গরম হন, কিছু ঘটতে পারে। - জিমি কনার্স" ⭐ "লম্বা মেয়েরা গরম। খাটো মেয়েরা কিউট হয়। - হ্যারি স্টাইলস" ⭐ "আপনি যদি গরম না হন তবে আমি আপনাকে পাত্তা দিই না। - আমন্ডা বাইনেস" ⭐ "জাহান্নামের একজন মানুষ গরম ছাই দেখে ভয় পায় না। - ডরোথি গিলম্যান" ⭐ "গরম মাথা এবং ঠান্ডা হৃদয় কখনই কোনও সমাধান করেনি। - বিলি গ্রাহাম" ⭐ "আমি গরম নই, আমি দুর্দান্ত। - লিল ওয়েইন" ⭐ "একজন মহিলা একটি চায়ের ব্যাগের মতো - আপনি যতক্ষণ না তাকে গরম পানিতে রাখেন ততক্ষণ তুমি বলতে পারবেনা যে তিনি কতটা শক্তিশালী। - এলেনোর রুজভেল্ট" ⭐ "মাটি হতে হে মানব তােমার জন্ম,         আগুনের মতো কেন হও হে গরম ?         এত অহংকার তব সমুচিত নয়,         মাটি সম রহ ঠাণ্ডা সকল সময়। - শেখ সাদী" ⭐ "আমি একটি গ্যালভানাইজিং কারখানার নাইট ফোরম্যান ছিলাম, যা গরম এবং গন্ধযুক্ত এবং নোংরা এবং দুঃখজনক। - রোনাল্ড পেরেলম্যান" ⭐ "আমি কখনও ভাবিনি যে আমি নিজেকে একটি গরম জগাখিচুড়ি হ

নার্স নিয়ে উক্তি || Nurse Quotes In Bengali

⭐ "যে মানুষটি বেশ সুন্দর নার্স চান, তাকে অবশ্যই ধৈর্য ধরতে হবে। - কনফুসিয়াস" ⭐ "চিকিৎসক এবং নার্স সবচেয়ে উদ্বেগজনক পেশার মধ্যে একটি। - স্টিভেন ম্যাগি" ⭐ "আমার বোন একজন নার্স এবং মানুষের জীবন বাঁচায়। - নিকোলাস লি" ⭐ "যে ব্যক্তি আমার বয়সে বিয়ে করে সে স্ত্রী নিচ্ছে না, সে নার্সকে শর্তাবদ্ধ করছে। - রবার্ট এ হেইনলাইন" ⭐ "আমি যখন নার্স ছিলাম তখনও আমার বেশি টাকা ছিল না এবং তখনও আমি খুশি ছিলাম। - জো ব্র্যান্ড" ⭐ "অজ্ঞতা হল কুসংস্কারের ভেজা নার্স। - জোশ বিলিংস" ⭐ "চিকিত্সকরা তাদের এবং তাদের রোগীদের মধ্যে প্রাচীর স্থাপন করেছেন; নার্সরা এটি ভেঙে দিয়েছে। - জোদি পিকল্ট" ⭐ "আশা করি! তুমি যুবা আকাঙ্ক্ষার নার্স। - আইজাক বাইকারস্টাফ" ⭐ "আমি বর্তমানে নার্সিং স্কুলে আছি, তাই একদিন আমি একজন নার্স এবং লেখক উভয়ই হব। - লিজা ক্যাম্পবেল" ⭐ "আতঙ্কিত কোনও নার্সের প্রশিক্ষণে কোনও ভূমিকা নেই। - এলিজাবেথ কেনি" ⭐ "এবং সে একজন নার্স। নার্সিং স্কুল কতটা শক্ত তা আপনি জানেন? এটা মেডিকেল স্কুলের মত। সুতরাং ত