Skip to main content

অনুপ্রেরণা নিয়ে উক্তি কথা || Bengali Quotes About Inspiration

bengali-quotes-about-inspiration-inspirational

 ⭐ "যেকোনো সাফল্যের জন্য আপনার অভ্যন্তরীণ আত্মার মধ্যে অনুপ্রেরণা প্রয়োজন। - লাইলা গিফটি আকিতা"

⭐ "আমার অভিজ্ঞতায় বিষণ্নতাকে হারানোর সর্বোত্তম উপায় হল অনুপ্রেরণামূলক কিছুতে জড়িত হওয়া। - গোলাপী"

⭐ "অনুপ্রেরণা হলো কঠোর পরিশ্রম। - হেলেন হ্যানসন"

⭐ "আমি আমার পরিবার, বিশেষ করে আমার মায়ের দ্বারা অনুপ্রাণিত। - লাডাইনিয়ান টমলিনসন"

⭐ "সদিচ্ছাই সৎকজে অনুপ্রেরণা যােগায়। - সিনেকা"

⭐ "কলেজ আমাকে ভিন্নভাবে ভাবতে অনুপ্রাণিত করেছিল। এটা আপনার জীবনে অন্য কোন সময়ের মতো না। - লরিসা ওলেনিক"

⭐ "আমার গান ১০০ শতাংশ মেয়ে শক্তি দ্বারা অনুপ্রাণিত। - পাওলিনা রুবিও"

⭐ "লেখার ক্ষেত্রে, ইচ্ছাশক্তি বা অনুপ্রেরণার চেয়ে অভ্যাসটি অনেক শক্তিশালী বলে মনে হয়। - জন স্টেইনবেক"

⭐ "ভালো জীবন হল প্রেম দ্বারা অনুপ্রাণিত এবং জ্ঞান দ্বারা পরিচালিত। - বার্ট্রান্ড রাসেল"

⭐ "প্রকৃতি সকল অলংকরণের অনুপ্রেরণা। - ফ্রাঙ্ক লয়েড রাইট"

⭐ "আমার কাছে মনে হয় আমাদের যা কিছু আছে তা হল শিল্প, প্রকৃতি এবং জীবনের সৌন্দর্য এবং সেই সৌন্দর্য যা অনুপ্রাণিত করে। - এডওয়ার্ড অ্যাবে"

⭐ "সাহিত্য এমন এক সুগন্ধি যা মানুষকে সুস্থ মানসিকতা নিয়ে বাচার অনুপ্রেরণা দেয়। - মিল্টন"

⭐ "আমি শক্তিশালী মহিলাদের জীবন থেকে আমার কাছে আসা তীব্র অনুপ্রেরণার কথা বলতে চাই। - রুথ বেনেডিক্ট"

⭐ "আমি সবসময় অনুপ্রেরণার প্রতি একটি রহস্যময় মনোভাব আছে, এটাই আমার স্বভাব। - ম্যাডিসন স্মার্ট বেল"

⭐ "জীবন আর সংগীত ওতপ্রােতভাবে জড়িত। সংগীতের মাঝে মানুষ বেঁচে থাকার অনুপ্রেরণা পায়। - সুইফট"

⭐ "সত্যিকারের ভালবাসা সর্বদা একজন পুরুষকে আরও ভাল করে তোলে, তা যাই হোক না কেন মহিলা এটিকে অনুপ্রাণিত করে। - আলেকজান্ডার ডুমাস"

⭐ "আমাদের চিন্তাভাবনা ব্যবহার করার কিছু উপায় সত্যিই অনুপ্রেরণাদায়ক। এমন লোক রয়েছে যারা তাদের চিন্তাভাবনাকে রেস গাড়িতে ব্যবহার করে। মানুষ তাদের চিন্তাশক্তি ব্যবহার করে চাঁদে রকেট তৈরি করে। এটা সব আপনার চিন্তার একটি ব্যবহার মাত্র। - মাইকেল নেসমিথ"

⭐ "প্রকৃতির সৌন্দর্য আমার জীবনের অন্যতম অনুপ্রেরণা। - জিম হেনসন"

⭐ "নেতারা প্রভাবশালী কারণ তারা বেঁচে থাকে এবং অন্য মানুষের ভবিষ্যতকে অনুপ্রাণিত করে। - অ্যানিকি তোচুকউ ইজেকিয়েল"

⭐ "আমি অনুপ্রেরণা পূর্ণ না হলে আমি সত্যিই লিখতে পারি না। - ব্রেট ডেনেন"

⭐ "দীর্ঘ দূরত্বের সম্পর্কগুলি শারীরিক প্রেমের উপর নির্ভর করে না, দীর্ঘ দূরত্বের সম্পর্কগুলি সেই প্রেম দ্বারা চালিত হয় যা আপনার হৃদয়, মন এবং আত্মাকে অনুপ্রাণিত করে। - বেনামী"

⭐ "আমি বিশ্বাস করি স্বচ্ছতা এবং দৃঢ়তার সাথে অনুপ্রেরণামূলক আস্থা ব্যবসা করার মূল পাথর। - অশ্বিন মুথিয়া"

⭐ "গত শতাব্দীতে অনুপ্রেরণাদায়ী নারী আছে। আগামী বছরগুলোতে অনুপ্রেরণাদায়ক নারী থাকবে। - অ্যালান মাইকন"

⭐ "শ্রেষ্ঠত্বের প্রতি আমাদের দৃষ্টিভঙ্গি শুধুমাত্র আমাদের সফলই করেনি বরং নিরবধি অনুপ্রেরণাদায়কও করেছে। - কিশোর বনসাল"

⭐ "একজন নেতা অন্যদেরকে মহান কাজ করতে অনুপ্রাণিত করে মহান হয়ে ওঠেন। - দেবাশীষ মৃধা"

⭐ "ঈশ্বরের সাথে আমাদের সম্পর্ক যে সঠিক তার প্রমাণ হল আমরা অনুপ্রাণিত বোধ করি বা না করি আমরা আমাদের যথাসাধ্য চেষ্টা করি। - অসওয়াল্ড চেম্বার্স"

 ভালো লাগলে শেয়ার ও কমেন্ট করবেন 

Comments

You May Read Also

হাসি নিয়ে উক্তি বাণী কথা || Smile Quotes In Bengali

⭐ "হাসি সবসময় জানিয়ে দেখা দেয় না। - চাণক্য সেন" ⭐ "মানুষের হাসি বিধাতার পরিতৃপ্তি। - জন ওয়েইস" ⭐ "হাসির বিনিময় মূল্য নেই কিন্তু তাৎপর্য আছে। - বুলিয়ান" ⭐ "মন খুলে যে হাসতে পারে না সেই পৃথিবীর সবচেয়ে অসুখী ব্যক্তি। - জন লিলি" ⭐ "হেসে হেসে কথা কয় সে হাসি তাে ভালাে নয়। - প্রবাদ" ⭐ "এমনকি একটি হাসি একাকী আত্মাকে সাহায্য করতে পারে! - মেরি কেট" ⭐ "তুমি যদি কাউকে হাসাতে পারো, তবে সে তােমাকে পছন্দও করবে বিশ্বাসও করবে। - আলফ্রেই স্মিথ" ⭐ "যে হাসে সে বেশি দিন বাঁচে। - ডঃ জোয়েল ওম্যান" ⭐ "যে হাসতে পারে সে গরিব নয়। - হেমন্ত হিকেক্" ⭐ "যে হাসতে জানে না সে হতে পারে বিশ্বাসঘাতক, করতে পারে ছলচাতুরী, জীবনটাই তার বিশ্বাসঘাতকতা আর ছলচাতুরীপূর্ণ। - টমাস কার্লাইল" ⭐ "হাসি এবং কান্না দুটো একই অনুভূতির ভিন্ন প্রকাশ, একটি বায়ােবীয় অন্যটা জলীয়। - অলিভার ওয়েন্ডেল হোমস" ⭐ "যেদিন নিজেকে নিয়ে সত্যিকার হাসি হাসতে পারবে সেইদিন বুঝবে তুমি বড় হয়েছ। - ইথেল ব্যারিমোর" ⭐ "যে গ

উপন্যাসের উক্তি || Bengali Novel Quotes

⭐ "জগতে বোকা অনেকরকম আছে, পুরুষ বোকা সকল বােকার সেরা। - রবীন্দ্রনাথ ঠাকুর || তিন সঙ্গী" ⭐ "ভালাে করিবার যার বিষম ব্যস্ততা         ভালাে হইবার তার অবসর কোথা। - রবীন্দ্রনাথ ঠাকুর || লেখন" ⭐ "সভ্যতার একটি বড় প্রত্যয় হচ্ছে ব্যক্তিত্ববােধ।—বিষ্ণু দে || সাহিত্যের ভবিষ্যৎ" ⭐ "যৌবনের দাহ বৃদ্ধকে পেলেই হুঃ হুঃ শব্দে জ্বলে ওঠে—সেই জন্যই তাে বৃদ্ধস্য তরণী ভায্য বিপত্তির কারণ। - রবীন্দ্রনাথ ঠাকুর || চিরকুমার সভা" ⭐ "যা কিছু নিয়ে মন চিন্তা করতে বাধ্য হয়, কিছুতেই ছাড় পায় না তাকেই বলে দুশ্চিন্তা। গরিবের চিন্তা, হতভাগার চিন্তা, মনকে একেবারে আঁকড়ে থাকে; অশথগাছের শিকড়গুলাে ভাঙ্গা মন্দিরকে যে রকম আঁকড়ে ধরে। - রবীন্দ্রনাথ ঠাকুর || কালান্তর" ⭐ "শান্তি কি কেবলমাত্র জীবনমৃত্যুর ঘােলাক্লান্তি?—বিষ্ণু দে || এ কি মৃত্যুর আলাে" ⭐ "হিমালয়ের মাথায় উপরে কঠিন বরফের মধ্যে যেমন কতশত বন্যা বাঁধা আছে তেমনি এই লাইব্রেরির মধ্যে মানব হৃদয়ের বন্যাকে বাঁধিয়া রাখিয়াছেন। - রবীন্দ্রনাথ ঠাকুর || বিচিত্র প্রবন্ধ" ⭐ "কারও বা থাকে দাবি, কারও বা

বয়স নিয়ে উক্তি || Bengali Quotes About Age

⭐ "প্রতিটি বয়সের একটি নিজস্ব আনন্দ আছে এবং এর ভঙ্গি, পথও ভিন্ন ধরনের। - টমসন" ⭐ "পৃথিবীর বয়সে অন্তত তােমার চেয়ে কম নয়, কিন্তু নবীন হতে ওর লজ্জা নেই। - রবীন্দ্রনাথ ঠাকুর" ⭐ "বয়স ভালােবাসার মতাে, একে লুকিয়ে রাখা যায় না।—টমাস ডেষ্কার" ⭐ "মানুষের জীবনে ২০ বৎসর পর্যন্ত ইচ্ছার রাজত্ব চলে, ৩০ বৎসর বয়স পর্যন্ত চলে বুদ্ধির রাজত্ব এবং ৪০ বৎসর বয়সে আসে বিচার বিবেচনার রাজত্ব।—ফ্রাঙ্কলিন" ⭐ "জ্ঞানী ব্যক্তি কখনােই অল্পবয়স্ক হওয়ার ইচ্ছা পােষণ করেন না। - সুইফট" ⭐ "আমি বৃদ্ধ হতে চাই না, ও বয়সটা সুখকর নয়। - আঁদ্রে মরােয়া" ⭐ "মেয়েরা একটিমাত্র কথাই গােপন রাখতে পারে। সে তাদের বয়স। - ভলটেয়ার" ⭐ "আমরা প্রেমের জন্য খুব অল্প বয়সী নই, ভালোবাসার সাথে যে সমস্ত কিছুই রয়েছে তার জন্য খুব অল্প বয়সী। - কার্ট ভননেগুট" ⭐ "বয়সকে জোরালো করার আসল উপায় হল মনের যৌবনকে দীর্ঘায়িত করা। - মর্টিমার কলিন্স" ⭐ "যুবকদের জন্য চল্লিশ বৎসর বয়স্ক হওয়াটাই বার্ধক্য, কিন্তু বৃদ্ধদের জন্য পঞ্চাশ বৎসর বয়সটাই পূর্ণ যৌবন।

মানুষের আচরণ বা ব্যবহার নিয়ে উক্তি বাণী কথা

⭐ "আচারকে শক্ত করে তুললে বিচারকে ঢিলে করতেই হয়। - রবীন্দ্রনাথ ঠাকুর" ⭐ "সভ্য আচরণগুলােই মানুষকে ভন্দ্র করে তােলে। - জেমস ব্রাম স্টোন" ⭐ "তােমার নিজের আচরণ যদি পরীক্ষার সম্মুখীন হয়, তবে অন্যের নিকট তুমি যে কোন অবস্থাতেই জনপ্রিয় থাকতে পারবে। - হযরত আলী (রাঃ)" ⭐ "কোনাে কিছু শােনার ব্যাপারে ক্ষিপ্রগতি হও, ধীরে কথা বল ও রাগ করার সময় ধীর হও। - প্রথম জেমস" ⭐ "তার আচরণই প্রমাণ করে যে, সে সঙ্গীতময় পরিবেশে মানুষ হয়নি। - স্যার জন হেরিংটন" ⭐ "আচরণ হচ্ছে এমন এক আয়না যাতে প্রত্যেক মানুষের নিজ প্রতিবিম্ব দেখা যায়। - গেটে" ⭐ "ভালাে ব্যবহার করতে গেলে ছােট ছােট স্বার্থ ত্যাগ করতেই হয়। - ইমারসন" ⭐ "যে ব্যবহার জানে না, তার গর্ব করার মতো কিছুই নেই। - ডেমাে ন্যাক্স" ⭐ "আমার জনপ্রিয়তা, আমার সুখ নির্ভৱ কৱে আমি কেমন করে লােকের সঙ্গে ব্যবহার করব তার উপর। - ডেল কার্নেগি" ⭐ "জনসাধারণের সঙ্গে স্ত্রী জাতির ন্যায় ব্যবহার করা উচিত। তারা যা শুনতে ইচ্ছুক তার বেশি কিছু তাদের বলা যাবে না। - গ্যেটে" ⭐ "নে

শহীদ নিয়ে উক্তি || Martyr Quotes In Bengali

⭐ "সকল মৃত্যুর মধ্যে শহীদী মৃত্যুই সর্বাপেক্ষা উত্তম। - আল-কোরআন" ⭐ "মৃত্যুর কারণেই একজনকে শহীদের মর্যাদা দেয়, মৃত্যু নয়। - নেপােলিয়ান" ⭐ "গােলামীর চেয়ে শহীদের দরজা অনেক উর্দ্ধে জেনাে,         চাপরাশির ওই তকমার চেয়ে তলােয়ারে বড় মেনো। - কাজী নজরুল ইসলাম" ⭐ "অত্যাচারী মারা যায় এবং তার আধিপত্য শেষ হয়, শহীদ মারা যায় এবং তার আধিপত্য শুরু হয়। - সোরেন কিয়েরকেগার্ড" ⭐ "যদি জগতে মানুষের মত বাঁচতে সক্ষম না হও, তবে বীর মুজাহিদের ন্যায় মৃত্যুবরণ করেই জীবনের প্রকৃত মর্যাদা লাভ করাে। - আল্লামা ইকবাল" ⭐ "শহীদ মিনার, শহীদ দিবস         মুখে ফুটেছে ভাষা, ভীরু কণ্ঠে বেজে উঠে গান         স্মৃতির মিনারে পেল মানুষ পথের সন্ধান। - বেগম সুফিয়া কামাল" ⭐ "একজন শহীদ সেই ব্যক্তি যিনি সাক্ষ্য দেন যে তাঁর শরীয়ত তার নিজের জীবনের চেয়ে মূল্যবান। - সাইয়্যেদ কুতুব" ⭐ "সালাম বরকত, রফিক জব্বারসহ কতাে অগণিত নাম-না জানা শহীদ, শহীদ দিবস এবং শহীদ মিনার বাঙালির জীবন, চেতনা, মূল্যবােধ ও অনুভূতির অবিচ্ছেদ্য অংশ। - জহির রায়হান" ⭐ &