Skip to main content

জীবন নিয়ে সেরা উক্তি কথা ক্যাপশন || Best Life Quotes In Bengali

best-life-quotes-in-bangla

⭐ "এই পৃথিবীতে একটি নতুন জীবন বহন এবং আনার দায়িত্ব এমন যা হালকাভাবে নেওয়া যায় না। - গ্লোরিয়া এস্তেফান"

⭐ "আপনার নেওয়া প্রতিটি পদক্ষেপ উপভোগ করুন। আপনি যদি কৌতূহলী হন তবে আপনার দৈনন্দিন জীবনের পটভূমিতে সবসময় নতুন কিছু আবিষ্কার করা যায়। - রয় টি. বেনেট"

⭐ "একটি একক জীবনে একটি মহান ভালবাসা যে কারো জন্য যথেষ্ট ছিল। - রবার্ট জেমস ওয়ালার"

⭐ "এই মুহূর্তে আপনার জীবনে যতই অন্ধকার এবং অন্ধকার দেখা যাক না কেন, আপনি যদি সেই বোঝাগুলির ওজন ছেড়ে দেন, আপনি দেখতে পাবেন সূর্যের উদয়। - জোয়েল অস্টিন"

⭐ "জীবন সবচেয়ে নিখুঁতভাবে কাজ করে যখন মানুষ এবং ঈশ্বরের মধ্যে একটি পারস্পরিক প্রেমের সম্পর্ক থাকে। - বেথ মুর"

⭐ "সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল আপনার জীবন উপভোগ করা - সুখী হওয়া - এটিই গুরুত্বপূর্ণ। - অড্রে হেপবার্ন"

⭐ "কষ্ট ছাড়া সত্যিকারের জীবন যাপন করা যায় না। - মহাত্মা গান্ধী"

⭐ "কিছু জিনিস শেখানো যায় না; তাদের অবশ্যই অভিজ্ঞ হতে হবে। আপনি নিজের যাত্রার মধ্য দিয়ে না যাওয়া পর্যন্ত আপনি জীবনের সবচেয়ে মূল্যবান পাঠ শিখবেন না। - রয় টি. বেনেট"

⭐ "আমার জীবনের লক্ষ্য ছিল ভাল জীবন অনুসরণ করা। - ওলেগ ক্যাসিনি"

⭐ "যে শক্তি গ্রহগুলিকে সূর্যের চারপাশে ঘুরিয়ে রাখে সে আপনার জীবনের পরিস্থিতি পরিচালনা করতে খুশি হবে, যদি আপনি তাকে জিজ্ঞাসা করেন। - মারিয়ান উইলিয়ামসন"

⭐ "আমরা দৈনন্দিন জীবন থেকে জানি যে আমরা সর্বপ্রথম অন্য মানুষের জন্য বিদ্যমান, যাদের হাসি এবং মঙ্গলে আমাদের নিজস্ব সুখ নির্ভর করে। - আলবার্ট আইনস্টাইন"

⭐ "আপনার জীবনকে অন্যের সাথে তুলনা করবেন না। - স্যাম ক্যাথর্ন"

⭐ "আমি আমার পুরো একক জীবন পাতলা হওয়ার চেষ্টা করে কাটিয়েছি শুধু এমন কাউকে খুঁজে পেতে যে আমাকে মোটা হলেও ভালোবাসবে। - স্টেফানি ক্লেইন"

⭐ "ঈশ্বর আমাদের জীবন উপহার দিয়েছেন; এটা আমাদের উপর নির্ভর করে নিজেদেরকে ভালোভাবে বেঁচে থাকা। - ভলতেয়ার"

⭐ "যে মানুষ এক ঘণ্টা সময় নষ্ট করার সাহস করে সে জীবনের মূল্য খুঁজে পায়নি। - চার্লস ডারউইন"

⭐ "আপনি যদি একটি সুখী জীবনযাপন করতে চান তবে এটিকে একটি লক্ষ্যের সাথে বেঁধে রাখুন, মানুষ বা বস্তুর সাথে নয়। - আলবার্ট আইনস্টাইন"

⭐ "সবাই সুন্দর জীবনের নীতিগুলি জানে কিন্তু, তাদের মধ্যে খুব কম জনেরই সেগুলি অনুসরণ করার সুযোগ রয়েছে। - কার্তিক মেহতা"

⭐ "আপনি যখন নিজেকে ইতিবাচক লোকেদের সাথে ঘিরে রাখেন তখন আপনার জীবনে ভাল জিনিস ঘটে। - রয় টি. বেনেট"

⭐ "জীবনের সর্বোচ্চ উদ্দেশ্য হল বেঁচে থাকা। অল্প কিছু মানুষ বাস করে। নিজের পরিপূর্ণতাকে উপলব্ধি করা, নিজের প্রতিটি স্বপ্নকে বাস্তবে পরিণত করাই প্রকৃত জীবন। - অস্কার ওয়াইল্ড"

⭐ "জীবনের আনন্দ তারই যার কাছে এটি দাবি করার হৃদয় রয়েছে। - থিওডোর রোজভেল্ট"

⭐ "আপনি যদি সচেতনভাবে আপনার জীবন পরিচালনা না করেন তবে আপনি আপনার অবস্থান হারাবেন এবং পরিস্থিতি আপনার জন্য সিদ্ধান্ত নেবে। - মাইকেল বেকউইথ"

⭐ "ভালো সময়ের জন্য ভালো জীবন ত্যাগ করবেন না। - মাইকেল জোসেফসন"

⭐ "জীবনের সৌন্দর্যে বাস করুন। তারা দেখুন, এবং নিজেকে তাদের সঙ্গে দৌড়াতে দেখুন। - মার্কাস অরেলিয়াস"

⭐ "আপনি যখন আনন্দিত হন, যখন আপনি জীবনে হ্যাঁ বলেন এবং মজা করেন এবং আপনার চারপাশে ইতিবাচকতা প্রজেক্ট করেন, আপনি প্রতিটি নক্ষত্রের কেন্দ্রে একটি সূর্য হয়ে ওঠেন এবং লোকেরা আপনার কাছাকাছি থাকতে চায়। - শ্যানন এল অ্যাল্ডার"

⭐ "অনুশোচনা বোধ করা ছাড়া জীবনে দ্বিতীয় কোন সুযোগ নেই। - কার্লোস রুইজ জাফন"

⭐ "আপনি যা দিয়েছেন তার উপর ভিত্তি করে আপনি আপনার জীবনের সবকিছু পাবেন। - রোন্ডা বাইর্ন"

⭐ "সৌন্দর্যই জীবনের প্রাণ। আমরা যদি সৌন্দর্য দেখতে শিখি তবে আমরা কখনই ঈশ্বর থেকে দূরে থাকব না। - ডোনা গডার্ড"

⭐ "জীবনের নিজস্ব লুকানো শক্তি রয়েছে যা আপনি কেবল বেঁচে থাকার মাধ্যমেই আবিষ্কার করতে পারেন। - সোরেন কিয়েরকেগার্ড"

⭐ "আমি জীবন্ত প্রমাণ যে জীবন যতই খারাপ হোক না কেন, ভাল হয়। - জেরার্ড ওয়ে"

⭐ "সুন্দর জীবন থেকে আসে সুন্দর জীবন। আপনি যদি ভাল জীবনযাপন করেন তবে আপনার হাসির লাইনগুলি সঠিক জায়গায় রয়েছে। - জেনিফার গার্নার"

⭐ "যখন আপনি আপনার হাসি হারাবেন, আপনি জীবনের বিশৃঙ্খলায় আপনার পথ হারাবেন। - রয় টি. বেনেট"

⭐ "আহ, ভদ্রমহিলা এবং ভদ্রলোক, একজন মানুষ একটি দুঃখজনক জীবনযাপন করেন যখন তিনি কিছু বা কাউকে গুরুত্ব সহকারে নিতে পারেন না। - মিলান কুন্ডেরা"

⭐ "আপনার জীবনের সুখ আপনার চিন্তার মানের উপর নির্ভর করে। - মার্কাস অরেলিয়াস"

⭐ "আপনি যদি সূর্যের আলোতে ঈশ্বরকে বিশ্বাস করতে শিখেন, যেদিন আকাশে অন্ধকার এবং নিম্নমুখী মেঘ থাকে এবং আপনি জীবনের ঝড়ের মধ্যে থাকেন তখন তাকে বিশ্বাস করা সহজ হয়। - জে ভার্নন ম্যাকগি"

⭐ "জীবনের একজন মহান ছাত্র হোন, যাতে আপনি জীবনযাপনের একজন অসামান্য শিক্ষক হতে পারেন। - হাশেম ফ্রান্সিস"

⭐ "একটি সুন্দর জীবনের জন্য, এটি সেবা এবং ভালবাসা দিয়ে পূরণ করুন। - দেবাশীষ মৃধা"

⭐ "আমরা স্বীকার করি যে জীবনের একটি মানসিক দিক আছে। কিন্তু আমরা এটা বোঝার পদ্ধতিতে খুব বেশি উন্নত নই। - সুসি অরবাচ"

⭐ "আমি বিশ্বাস করি যখন জীবন আপনাকে লেবু দেয়, আপনার উচিত লেবুপাতা তৈরি করা...এবং এমন কাউকে খুঁজে বের করার চেষ্টা করুন যার জীবন তাদের ভদকা দিয়েছে, এবং একটি পার্টি করুন। - রন হোয়াইট"

⭐ "আধ্যাত্মিক জীবন আমাদের দুনিয়া থেকে সরিয়ে দেয় না বরং এর গভীরে নিয়ে যায়। - নওয়েন হেনরি জে.এম."

⭐ "যদি আমাদের শেখার জন্য এই পৃথিবীতে রাখা হয়, তবে এটা বলা নিরাপদ যে জীবন একটি স্কুল এবং সেখানে পরীক্ষা হতে চলেছে। - কায়কো তামাকি"

⭐ "আপনার সুন্দর জীবন তৈরি করতে আপনার কল্পনা ব্যবহার করুন। - লাইলা গিফটি আকিতা"

⭐ "জীবন মানে ঝড় কেটে যাওয়ার জন্য অপেক্ষা করা নয়, এটা বৃষ্টিতে নাচতে শেখা। - ভিভিয়ান গ্রিন"

⭐ "আমি আমার জীবনে একজন মানুষ চাই, আমার ঘরে নয়। - জয় বেহার"

⭐ "আপনি সুখী হবেন না যদি আপনি অনুসন্ধান চালিয়ে যান যে সুখ কী। আপনি যদি জীবনের অর্থ খুঁজছেন তবে আপনি কখনই বাঁচবেন না। - আলবার্ট কামু"

⭐ "আপনি যদি জীবনের একজন ভাল ছাত্র হন, জ্ঞান আপনার মনের উপর ভারী বৃষ্টি হয়ে ওঠে! - মেহমেত মুরাত ইলদান"

⭐ "জীবনের আবেগ প্রকাশ করা মানে বেঁচে থাকা। আবেগের জীবনকে প্রকাশ করাই হলো শিল্প। - জেন হিপ"

⭐ "চাঁদ আমাদের শেখায় যে অন্ধকার জীবনের সৌন্দর্যকে আড়াল করতে পারে না যদি আমরা সৌন্দর্যকে প্রতিফলিত করতে জানি। - দেবাশীষ মৃধা"

⭐ "আবেগে তাড়াহুড়ো করবেন না; জীবনের সব কিছুরই একটা ছন্দ আছে, এটা বিরাম এবং নীরবতাই সত্য কথা বলে। - মাইকেল জ্যাকসন"

⭐ "পৃথিবীর অন্য কোনো প্রাণী মানবজাতির চেয়ে জীবনের প্রতি এমন অবহেলার চিত্রিত করেনি। - অ্যান্টনি ডি. উইলিয়ামস"

⭐ "এটাই জীবনের কথা। অনেক সময়, এটা মোটেও সহজ নয়। আমাদের কেবল এটির সেরাটা দেওয়ার চেষ্টা করতে হবে। - নিকোলাস স্পার্ক"

⭐ "মৃত্যু নানা ভাবে হয়ে থাকে। জীবন যখন বিতৃষ্ণাময় হয়ে ওঠে, কিছু মানুষ আত্মহত্যার পথ বেছে নেয়। আত্মহত্যার ভুত মাথা থেকে দূর করে, আমাদের জীবনের পরীক্ষা দিয়ে যেতে হবে; স্বাভাবিক মৃত্যুর জন্য অপেক্ষা করতে হবে। - সাজু"

 ভালো লাগলে শেয়ার ও কমেন্ট করবেন 

Comments

You May Read Also

উপন্যাসের উক্তি || Bengali Novel Quotes

⭐ "জগতে বোকা অনেকরকম আছে, পুরুষ বোকা সকল বােকার সেরা। - রবীন্দ্রনাথ ঠাকুর || তিন সঙ্গী" ⭐ "ভালাে করিবার যার বিষম ব্যস্ততা         ভালাে হইবার তার অবসর কোথা। - রবীন্দ্রনাথ ঠাকুর || লেখন" ⭐ "সভ্যতার একটি বড় প্রত্যয় হচ্ছে ব্যক্তিত্ববােধ।—বিষ্ণু দে || সাহিত্যের ভবিষ্যৎ" ⭐ "যৌবনের দাহ বৃদ্ধকে পেলেই হুঃ হুঃ শব্দে জ্বলে ওঠে—সেই জন্যই তাে বৃদ্ধস্য তরণী ভায্য বিপত্তির কারণ। - রবীন্দ্রনাথ ঠাকুর || চিরকুমার সভা" ⭐ "যা কিছু নিয়ে মন চিন্তা করতে বাধ্য হয়, কিছুতেই ছাড় পায় না তাকেই বলে দুশ্চিন্তা। গরিবের চিন্তা, হতভাগার চিন্তা, মনকে একেবারে আঁকড়ে থাকে; অশথগাছের শিকড়গুলাে ভাঙ্গা মন্দিরকে যে রকম আঁকড়ে ধরে। - রবীন্দ্রনাথ ঠাকুর || কালান্তর" ⭐ "শান্তি কি কেবলমাত্র জীবনমৃত্যুর ঘােলাক্লান্তি?—বিষ্ণু দে || এ কি মৃত্যুর আলাে" ⭐ "হিমালয়ের মাথায় উপরে কঠিন বরফের মধ্যে যেমন কতশত বন্যা বাঁধা আছে তেমনি এই লাইব্রেরির মধ্যে মানব হৃদয়ের বন্যাকে বাঁধিয়া রাখিয়াছেন। - রবীন্দ্রনাথ ঠাকুর || বিচিত্র প্রবন্ধ" ⭐ "কারও বা থাকে দাবি, কারও বা

মানুষের আচরণ বা ব্যবহার নিয়ে উক্তি বাণী কথা

⭐ "আচারকে শক্ত করে তুললে বিচারকে ঢিলে করতেই হয়। - রবীন্দ্রনাথ ঠাকুর" ⭐ "সভ্য আচরণগুলােই মানুষকে ভন্দ্র করে তােলে। - জেমস ব্রাম স্টোন" ⭐ "তােমার নিজের আচরণ যদি পরীক্ষার সম্মুখীন হয়, তবে অন্যের নিকট তুমি যে কোন অবস্থাতেই জনপ্রিয় থাকতে পারবে। - হযরত আলী (রাঃ)" ⭐ "কোনাে কিছু শােনার ব্যাপারে ক্ষিপ্রগতি হও, ধীরে কথা বল ও রাগ করার সময় ধীর হও। - প্রথম জেমস" ⭐ "তার আচরণই প্রমাণ করে যে, সে সঙ্গীতময় পরিবেশে মানুষ হয়নি। - স্যার জন হেরিংটন" ⭐ "আচরণ হচ্ছে এমন এক আয়না যাতে প্রত্যেক মানুষের নিজ প্রতিবিম্ব দেখা যায়। - গেটে" ⭐ "ভালাে ব্যবহার করতে গেলে ছােট ছােট স্বার্থ ত্যাগ করতেই হয়। - ইমারসন" ⭐ "যে ব্যবহার জানে না, তার গর্ব করার মতো কিছুই নেই। - ডেমাে ন্যাক্স" ⭐ "আমার জনপ্রিয়তা, আমার সুখ নির্ভৱ কৱে আমি কেমন করে লােকের সঙ্গে ব্যবহার করব তার উপর। - ডেল কার্নেগি" ⭐ "জনসাধারণের সঙ্গে স্ত্রী জাতির ন্যায় ব্যবহার করা উচিত। তারা যা শুনতে ইচ্ছুক তার বেশি কিছু তাদের বলা যাবে না। - গ্যেটে" ⭐ "নে

ব্যবসা নিয়ে উক্তি || Business Quotes In Bengali

⭐ "যে ব্যবসাটা সকলের ব্যবসা, সেটা কারাে ব্যবসা নয়। - আইজ্যাক ওয়ালটন" ⭐ "ধৈর্য হল ব্যবসায়ের সর্বাধিক প্রয়োজনীয় গুণ। - লর্ড চেস্টারফিল্ড" ⭐ "আপনি যে ধরণের ব্যক্তি হন তা সাধারণত আপনার ব্যবসায় প্রতিফলিত হয়। আপনার ব্যবসায়ের উন্নতি করতে প্রথমে নিজেকে উন্নত করুন। - আইডোউ কোয়েইনিকান" ⭐ "ব্যবসার আত্মা হচ্ছে তৎপরতা। - চেস্টার ফিল্ড" ⭐ "ব্যবসায় ভাগ্য নেই। এখানে কেবল পরিচালনা করা, সংকল্প এবং আরও বেশি পরিচালনা করা রয়েছে। - সোফি কিনসেলা" ⭐ "একটি ব্যবসায় জড়িত থাকতে হবে, মজা করতে হবে এবং আপনার সৃজনশীল প্রবৃত্তিটি ব্যবহার করতে হবে। - রিচার্ড ব্র্যানসন" ⭐ "আমি অর্থ উপার্জনের জন্য ব্যবসা ব্যবহার করতাম। তবে আমি শিখেছি যে ব্যবসা একটি সরঞ্জাম। আপনি যা বিশ্বাস করেন তা সমর্থন করার জন্য আপনি এটি ব্যবহার করতে পারেন। - পো ব্রোনসন" ⭐ "ব্যবসায়ের রহস্য এমন কিছু জানা যা অন্য কেউ জানে না। - অ্যারিস্টটল ওনাসিস" ⭐ "যে ব্যক্তি হাসতে পারে না, তার ব্যবসা করা সাজে না। - চীনা প্রবাদ" ⭐ "এমন অনেক বিস্তৃত লোক রয়েছে

গরম নিয়ে উক্তি || Hot Quotes In Bangla

⭐ "আমি জানি না। এটি কতটা গরম হওয়ার কথা? - যোগী বেরেরা" ⭐ "আপনি যখন গরম হন, কিছু ঘটতে পারে। - জিমি কনার্স" ⭐ "লম্বা মেয়েরা গরম। খাটো মেয়েরা কিউট হয়। - হ্যারি স্টাইলস" ⭐ "আপনি যদি গরম না হন তবে আমি আপনাকে পাত্তা দিই না। - আমন্ডা বাইনেস" ⭐ "জাহান্নামের একজন মানুষ গরম ছাই দেখে ভয় পায় না। - ডরোথি গিলম্যান" ⭐ "গরম মাথা এবং ঠান্ডা হৃদয় কখনই কোনও সমাধান করেনি। - বিলি গ্রাহাম" ⭐ "আমি গরম নই, আমি দুর্দান্ত। - লিল ওয়েইন" ⭐ "একজন মহিলা একটি চায়ের ব্যাগের মতো - আপনি যতক্ষণ না তাকে গরম পানিতে রাখেন ততক্ষণ তুমি বলতে পারবেনা যে তিনি কতটা শক্তিশালী। - এলেনোর রুজভেল্ট" ⭐ "মাটি হতে হে মানব তােমার জন্ম,         আগুনের মতো কেন হও হে গরম ?         এত অহংকার তব সমুচিত নয়,         মাটি সম রহ ঠাণ্ডা সকল সময়। - শেখ সাদী" ⭐ "আমি একটি গ্যালভানাইজিং কারখানার নাইট ফোরম্যান ছিলাম, যা গরম এবং গন্ধযুক্ত এবং নোংরা এবং দুঃখজনক। - রোনাল্ড পেরেলম্যান" ⭐ "আমি কখনও ভাবিনি যে আমি নিজেকে একটি গরম জগাখিচুড়ি হ

নার্স নিয়ে উক্তি || Nurse Quotes In Bengali

⭐ "যে মানুষটি বেশ সুন্দর নার্স চান, তাকে অবশ্যই ধৈর্য ধরতে হবে। - কনফুসিয়াস" ⭐ "চিকিৎসক এবং নার্স সবচেয়ে উদ্বেগজনক পেশার মধ্যে একটি। - স্টিভেন ম্যাগি" ⭐ "আমার বোন একজন নার্স এবং মানুষের জীবন বাঁচায়। - নিকোলাস লি" ⭐ "যে ব্যক্তি আমার বয়সে বিয়ে করে সে স্ত্রী নিচ্ছে না, সে নার্সকে শর্তাবদ্ধ করছে। - রবার্ট এ হেইনলাইন" ⭐ "আমি যখন নার্স ছিলাম তখনও আমার বেশি টাকা ছিল না এবং তখনও আমি খুশি ছিলাম। - জো ব্র্যান্ড" ⭐ "অজ্ঞতা হল কুসংস্কারের ভেজা নার্স। - জোশ বিলিংস" ⭐ "চিকিত্সকরা তাদের এবং তাদের রোগীদের মধ্যে প্রাচীর স্থাপন করেছেন; নার্সরা এটি ভেঙে দিয়েছে। - জোদি পিকল্ট" ⭐ "আশা করি! তুমি যুবা আকাঙ্ক্ষার নার্স। - আইজাক বাইকারস্টাফ" ⭐ "আমি বর্তমানে নার্সিং স্কুলে আছি, তাই একদিন আমি একজন নার্স এবং লেখক উভয়ই হব। - লিজা ক্যাম্পবেল" ⭐ "আতঙ্কিত কোনও নার্সের প্রশিক্ষণে কোনও ভূমিকা নেই। - এলিজাবেথ কেনি" ⭐ "এবং সে একজন নার্স। নার্সিং স্কুল কতটা শক্ত তা আপনি জানেন? এটা মেডিকেল স্কুলের মত। সুতরাং ত