Skip to main content

একা নিয়ে উক্তি || Alone Quotes in Bengali

একা-নিয়ে-কিছু-উক্তি-বাণী-কথা-স্ট্যাটাস-ক্যাপশন-পোস্ট

⭐ "কেউ একা থাকতে পছন্দ করে না। - নোভাক জোকোভিচ"

⭐ "একা থাকতে শিখলে আফসোস করার দরকার নেই। - বিক্রান্ত ভিংগার্ডিভ"

⭐ "একা সময় হল যখন আমি নিজেকে পৃথিবীর কণ্ঠ থেকে দূরে রাখি যাতে আমি আমার নিজের কথা শুনতে পারি। - অপরাহ উইনফ্রে"

⭐ "মননশীল মানুষ সবসময় একা থাকেন। - ড্যানিয়েল জে রাইস"

⭐ "আবিষ্কারের পথে একা হাঁটার সময়, বিশ্বাস করুন যে আপনি অন্যদের অনুসরণ করার পথ আলোকিত করছেন। - স্টিভেন ম্যাগি"

⭐ "আমি একা সময় না পেলে লিখতে পারি না। - ব্রেট ডেনেন"

⭐ "আমি যদি কাউকে ভালোবাসতাম তবে তাকে কখনোই আমার থেকে দূরে যেতে দিতে পারতাম না। আমি খুব দু:খিত এবং একা হবো। - ভ্যালেরি ট্রিপ"

⭐ "নিজেকে কখনো একা রাখবেন না। নিজের সাথে কথা বলতে থাকুন। এবং আপনি আরও ভাল বোধ করতে শুরু করবেন। - প্রেরক ত্রিবেদী"

⭐ "একা একা হাঁটতে, একা চিন্তা করার মধ্যে একটি জাদু আছে: যদি আপনার চারপাশে যোগাযোগ করার জন্য কেউ না থাকে, তাহলে মহাবিশ্ব আপনার সাথে যোগাযোগ শুরু করে! - মেহমেত মুরাত ইলদান"

⭐ "আপনি কি বুঝতে পারছেন না যে ইন্টারনেট লক্ষ লক্ষ দুঃখী মানুষের একসাথে সম্পূর্ণ একা থাকার একটি উপায়? - ওয়েইন গ্ল্যাডস্টোন"

⭐ "ভ্রমণের প্রথম নিয়ম হল যে আপনি সবসময় আপনার পছন্দের কারো সাথে যান, যার জন্য আমি একা ভ্রমণ করি। - অ্যান্ড্রু ও হ্যাগান"

⭐ "যখন আপনি একা থাকতে চান, তখন আপনার আশেপাশের অল্প কিছু মানুষও আপনার কাছে প্রচণ্ড ভিড়ের মতো মনে হবে! - মেহমেত মুরাত ইলদান"

⭐ "মানুষ সাহিত্য থেকে খুব বেশি আশা করে না। তারা শুধু জানতে চায় তারা বিভ্রান্ত হয়ে একা নয়। - জোনাথন অ্যামস"

⭐ "একা হাঁটতে ভয় পাবেন না, এবং এটি পছন্দ করতে ভয় পাবেন না। আবার কখনো নিজেকে খুঁজে পেতে আপনাকে হারিয়ে যেতে হয়। - নিত্য প্রকাশ"

⭐ "আমাদের অনেকেরই একা থাকার ভাগ্য রয়েছে, যখন আমরা বেশিরভাগই এর জন্য নিজেদেরকে শাস্তি দিই। - ম.ফ. মুনজাজের"

⭐ "তিনি একাই স্রষ্টাকে পুরোপুরি ভালোবাসেন যিনি তার প্রতিবেশীর প্রতি বিশুদ্ধ ভালোবাসা প্রকাশ করেন। - শ্রদ্ধেয় বেদে"

⭐ "আমি এত একা হয়ে গেছি যে আমি নিজের সাথে আর থাকতে চাই না। - ডিডো আর্মস্ট্রং"

⭐ "আমরা পড়ে জানতে পারি যে আমরা একা নই। আমরা পড়ি কারণ আমরা একা। - গ্যাব্রিয়েল জেভিন"

⭐ "আপনি যদি প্রকৃতির সাথে আধ্যাত্মিক অভিজ্ঞতা পেতে চান, তাহলে আপনার একা একা প্রকৃতির মধ্যে ঘুরে বেড়ানো উচিত! - মেহমেত মুরাত ইলদান"

⭐ "আপনি যদি নিজের সাথে বন্ধু হতে শিখেন তবে আপনি কখনই একা হবেন না। - ডেভিড আরচুলেটা"

⭐ "আমি ঘৃণা না করা খুব কঠিন মনে করি, যখন আমি ঘৃণা করি না তখন আমি অনুভব করি যে আমরা পৃথিবীতে খুব কমই একা। - বার্ট্রান্ড রাসেল"

⭐ "সমুদ্রের সাথে একা থাকুন কারণ সেখানে আপনি এমন প্রশ্নের উত্তর পাবেন যা আপনি উপলব্ধি করেননি। - খং কিজারো এনগুয়েন"

⭐ "প্রত্যেকেরই জীবনে এমন দৃষ্টান্ত বা সময় আছে যখন তারা তাদের যাত্রায় একা অনুভব করে। - কেন পয়রোট"

⭐ "যারা নির্জনতা চায় নীরবতা চায়; যে কথা বলে না সে একা; একা, এমনকি মৃত্যু পর্যন্ত। - পল অস্টার"

⭐ "যদি আপনি একা অনুভব করেন তবে আপনার আত্মার সাথে কথোপকথন করুন। আপনি কে তা জানার জন্য এটি আরও ইতিবাচক মনোযোগ দেয়। - ভূপাল এম"

 ভালো লাগলে শেয়ার ও কমেন্ট করবেন 

আরো পড়ুন 👉 একাকী নিয়ে উক্তি

Comments

You May Read Also

উপন্যাসের উক্তি || Bengali Novel Quotes

⭐ "জগতে বোকা অনেকরকম আছে, পুরুষ বোকা সকল বােকার সেরা। - রবীন্দ্রনাথ ঠাকুর || তিন সঙ্গী" ⭐ "ভালাে করিবার যার বিষম ব্যস্ততা         ভালাে হইবার তার অবসর কোথা। - রবীন্দ্রনাথ ঠাকুর || লেখন" ⭐ "সভ্যতার একটি বড় প্রত্যয় হচ্ছে ব্যক্তিত্ববােধ।—বিষ্ণু দে || সাহিত্যের ভবিষ্যৎ" ⭐ "যৌবনের দাহ বৃদ্ধকে পেলেই হুঃ হুঃ শব্দে জ্বলে ওঠে—সেই জন্যই তাে বৃদ্ধস্য তরণী ভায্য বিপত্তির কারণ। - রবীন্দ্রনাথ ঠাকুর || চিরকুমার সভা" ⭐ "যা কিছু নিয়ে মন চিন্তা করতে বাধ্য হয়, কিছুতেই ছাড় পায় না তাকেই বলে দুশ্চিন্তা। গরিবের চিন্তা, হতভাগার চিন্তা, মনকে একেবারে আঁকড়ে থাকে; অশথগাছের শিকড়গুলাে ভাঙ্গা মন্দিরকে যে রকম আঁকড়ে ধরে। - রবীন্দ্রনাথ ঠাকুর || কালান্তর" ⭐ "শান্তি কি কেবলমাত্র জীবনমৃত্যুর ঘােলাক্লান্তি?—বিষ্ণু দে || এ কি মৃত্যুর আলাে" ⭐ "হিমালয়ের মাথায় উপরে কঠিন বরফের মধ্যে যেমন কতশত বন্যা বাঁধা আছে তেমনি এই লাইব্রেরির মধ্যে মানব হৃদয়ের বন্যাকে বাঁধিয়া রাখিয়াছেন। - রবীন্দ্রনাথ ঠাকুর || বিচিত্র প্রবন্ধ" ⭐ "কারও বা থাকে দাবি, কারও বা

মানুষের আচরণ বা ব্যবহার নিয়ে উক্তি বাণী কথা

⭐ "আচারকে শক্ত করে তুললে বিচারকে ঢিলে করতেই হয়। - রবীন্দ্রনাথ ঠাকুর" ⭐ "সভ্য আচরণগুলােই মানুষকে ভন্দ্র করে তােলে। - জেমস ব্রাম স্টোন" ⭐ "তােমার নিজের আচরণ যদি পরীক্ষার সম্মুখীন হয়, তবে অন্যের নিকট তুমি যে কোন অবস্থাতেই জনপ্রিয় থাকতে পারবে। - হযরত আলী (রাঃ)" ⭐ "কোনাে কিছু শােনার ব্যাপারে ক্ষিপ্রগতি হও, ধীরে কথা বল ও রাগ করার সময় ধীর হও। - প্রথম জেমস" ⭐ "তার আচরণই প্রমাণ করে যে, সে সঙ্গীতময় পরিবেশে মানুষ হয়নি। - স্যার জন হেরিংটন" ⭐ "আচরণ হচ্ছে এমন এক আয়না যাতে প্রত্যেক মানুষের নিজ প্রতিবিম্ব দেখা যায়। - গেটে" ⭐ "ভালাে ব্যবহার করতে গেলে ছােট ছােট স্বার্থ ত্যাগ করতেই হয়। - ইমারসন" ⭐ "যে ব্যবহার জানে না, তার গর্ব করার মতো কিছুই নেই। - ডেমাে ন্যাক্স" ⭐ "আমার জনপ্রিয়তা, আমার সুখ নির্ভৱ কৱে আমি কেমন করে লােকের সঙ্গে ব্যবহার করব তার উপর। - ডেল কার্নেগি" ⭐ "জনসাধারণের সঙ্গে স্ত্রী জাতির ন্যায় ব্যবহার করা উচিত। তারা যা শুনতে ইচ্ছুক তার বেশি কিছু তাদের বলা যাবে না। - গ্যেটে" ⭐ "নে

ব্যবসা নিয়ে উক্তি || Business Quotes In Bengali

⭐ "যে ব্যবসাটা সকলের ব্যবসা, সেটা কারাে ব্যবসা নয়। - আইজ্যাক ওয়ালটন" ⭐ "ধৈর্য হল ব্যবসায়ের সর্বাধিক প্রয়োজনীয় গুণ। - লর্ড চেস্টারফিল্ড" ⭐ "আপনি যে ধরণের ব্যক্তি হন তা সাধারণত আপনার ব্যবসায় প্রতিফলিত হয়। আপনার ব্যবসায়ের উন্নতি করতে প্রথমে নিজেকে উন্নত করুন। - আইডোউ কোয়েইনিকান" ⭐ "ব্যবসার আত্মা হচ্ছে তৎপরতা। - চেস্টার ফিল্ড" ⭐ "ব্যবসায় ভাগ্য নেই। এখানে কেবল পরিচালনা করা, সংকল্প এবং আরও বেশি পরিচালনা করা রয়েছে। - সোফি কিনসেলা" ⭐ "একটি ব্যবসায় জড়িত থাকতে হবে, মজা করতে হবে এবং আপনার সৃজনশীল প্রবৃত্তিটি ব্যবহার করতে হবে। - রিচার্ড ব্র্যানসন" ⭐ "আমি অর্থ উপার্জনের জন্য ব্যবসা ব্যবহার করতাম। তবে আমি শিখেছি যে ব্যবসা একটি সরঞ্জাম। আপনি যা বিশ্বাস করেন তা সমর্থন করার জন্য আপনি এটি ব্যবহার করতে পারেন। - পো ব্রোনসন" ⭐ "ব্যবসায়ের রহস্য এমন কিছু জানা যা অন্য কেউ জানে না। - অ্যারিস্টটল ওনাসিস" ⭐ "যে ব্যক্তি হাসতে পারে না, তার ব্যবসা করা সাজে না। - চীনা প্রবাদ" ⭐ "এমন অনেক বিস্তৃত লোক রয়েছে

আবহাওয়া নিয়ে উক্তি || Weather Quotes In Bengali

⭐ "এক দিনের আবহাওয়ার অনেক পরিবর্তন রয়েছে। - পেমা চোদরন" ⭐ "আবহাওয়ার দ্বারা আপনি কখনই বিচার করেন না! - জিগ জিগ্লার" ⭐ "আবহাওয়া নিয়ে বাজি ধরতে আমি কখনই এক হইনি। - জে পল গেটি" ⭐ "আমি ঠান্ডা আবহাওয়ার মধ্যে নেই, আমি গরম আবহাওয়া পছন্দ করি। - আমোস লি" ⭐ "আবহাওয়া কেমন? ... এটা মারাত্মক হালকা! - ডিলান মুরান" ⭐ "আমার মেজাজ একটানা আবহাওয়ার মতো বদলে যাচ্ছে। - পেমা চোদরন" ⭐ "আমি মনে করি আমাদের আরও কিছু আবহাওয়া পরীক্ষা করা দরকার। - পিট কনরাড" ⭐ "বেশিরভাগ লোকের পরিবর্তন হবে, আবহাওয়া ভাল বা খারাপের জন্য। - কিম এ-জুং" ⭐ "বৃষ্টির জন্য প্রার্থনা করার আগে আবহাওয়ার পূর্বাভাসটি পড়া ভাল। - মার্ক টোয়েন" ⭐ "আমাদের কখনই একদিনের আবহাওয়ার দ্বারা বিচার করা উচিত নয়। - ডিক ভ্যান ডাইক" ⭐ "যখন ভালবাসা আসে, এটি নিখুঁত আবহাওয়ার মতো প্রচেষ্টা ছাড়াই আসে। - হেলেন ইগলেসিয়াস" ⭐ "হতাশার আবহাওয়া অপরিশোধিত, হালকা বাদামী। - উইলিয়াম স্টায়ারন" ⭐ "বৃষ্টির জন্য প্রার্থনা করার আগে আবহাও

গরম নিয়ে উক্তি || Hot Quotes In Bangla

⭐ "আমি জানি না। এটি কতটা গরম হওয়ার কথা? - যোগী বেরেরা" ⭐ "আপনি যখন গরম হন, কিছু ঘটতে পারে। - জিমি কনার্স" ⭐ "লম্বা মেয়েরা গরম। খাটো মেয়েরা কিউট হয়। - হ্যারি স্টাইলস" ⭐ "আপনি যদি গরম না হন তবে আমি আপনাকে পাত্তা দিই না। - আমন্ডা বাইনেস" ⭐ "জাহান্নামের একজন মানুষ গরম ছাই দেখে ভয় পায় না। - ডরোথি গিলম্যান" ⭐ "গরম মাথা এবং ঠান্ডা হৃদয় কখনই কোনও সমাধান করেনি। - বিলি গ্রাহাম" ⭐ "আমি গরম নই, আমি দুর্দান্ত। - লিল ওয়েইন" ⭐ "একজন মহিলা একটি চায়ের ব্যাগের মতো - আপনি যতক্ষণ না তাকে গরম পানিতে রাখেন ততক্ষণ তুমি বলতে পারবেনা যে তিনি কতটা শক্তিশালী। - এলেনোর রুজভেল্ট" ⭐ "মাটি হতে হে মানব তােমার জন্ম,         আগুনের মতো কেন হও হে গরম ?         এত অহংকার তব সমুচিত নয়,         মাটি সম রহ ঠাণ্ডা সকল সময়। - শেখ সাদী" ⭐ "আমি একটি গ্যালভানাইজিং কারখানার নাইট ফোরম্যান ছিলাম, যা গরম এবং গন্ধযুক্ত এবং নোংরা এবং দুঃখজনক। - রোনাল্ড পেরেলম্যান" ⭐ "আমি কখনও ভাবিনি যে আমি নিজেকে একটি গরম জগাখিচুড়ি হ